মুনমুনের বিরুদ্ধে পরোয়ানা জারি সুপ্রিম কোর্টের

হাইকোর্টের রায়ে বেকসুর খালাস হয়েছেন স্বামীকে খুনে অভিযুক্ত অপরাজিতা (মুনমুন) বসু। কিন্তু বউমার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে স্পেশ্যাল লিভ পিটিশন (এসএলপি) দায়ের করেছিলেন মুনমুনের শাশুড়ি অনুরাধা বসু। সোমবার এই মামলার শুনানিতে মুনমুনের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট যে তাঁদের আবেদন গ্রহণ করেছেন, তাতেই খুশি অনুরাধাদেবী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৪ ০২:৪৬
Share:

হাইকোর্টের রায়ে বেকসুর খালাস হয়েছেন স্বামীকে খুনে অভিযুক্ত অপরাজিতা (মুনমুন) বসু। কিন্তু বউমার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে স্পেশ্যাল লিভ পিটিশন (এসএলপি) দায়ের করেছিলেন মুনমুনের শাশুড়ি অনুরাধা বসু। সোমবার এই মামলার শুনানিতে মুনমুনের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্ট যে তাঁদের আবেদন গ্রহণ করেছেন, তাতেই খুশি অনুরাধাদেবী। আর মুনমুন বুঝতেই পারছেন না, হাইকোর্ট তাঁকে বেকসুর খালাস করার পরেও কেন তাঁর শ্বশুরবাড়ির লোকেরা সেটা মানতে রাজি নন!

Advertisement

স্বামী কুনাল বসুকে খুনের অভিযোগে ১৩ বছর সংশোধনাগারে কাটিয়েছেন মুনমুন। গত ডিসেম্বরে হাইকোর্ট তাঁকে বেকসুর খালাস করেছে। কিন্তু মুনমুনের দুই ছেলে অভ্রনীল ও সৌরনীল মাকে নির্দোষ বলে মানতে রাজি নন। তাঁরা মায়ের সঙ্গে কোনও ভাবেই যোগাযোগ রাখতে নারাজ। অথচ মুনমুন চান, তাঁর দুই ছেলেকে কাছে পেতে। নিদেনপক্ষে তাঁদের একটিবার দেখতে।

অনুরাধাদেবীর আইনজীবী রঞ্জিৎ দত্ত সোমবার বলেন, “মুনমুনের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে সুপ্রিম কোর্ট। তবে নির্দেশের প্রতিলিপি হাতে পাইনি। তাই এখনই বিস্তারিত কিছু বলতে পারব না।” মুনমুনের আইনজীবী জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায় জানান, তাঁর মক্কেল বিদেশে চলে যেতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করা হয় মামলাকারীদের তরফে। সেই জন্য সুপ্রিম কোর্ট রায় দিয়ে জানিয়েছে, স্থানীয় থানায় গিয়ে মুনমুনকে হাজিরা দিয়ে জানাতে হবে যে তিনি বিদেশে যাননি।

Advertisement

এ দিনের ঘটনাবলির প্রেক্ষিতে মুনমুন বলেন, “বুঝতেই পারছি না আমার দোষটা কী! আমি তো ওঁদের সম্পত্তি, বাড়িঘর কিচ্ছু চাইছি না। শুধু দুই ছেলেকে দেখতে চেয়েছি। এটাই আমার অপরাধ!” অনুরাধাদেবী বলেন, “মুনমুনের ছেলেরাই মায়ের সঙ্গে যোগাযোগ করতে ইচ্ছুক নয়। এতে আমার কিছু বলার বা করার নেই। তবে হাইকোর্টের রায়টা আমরা মানতে পারছি না। সুপ্রিম কোর্ট যে আমাদের আবেদন অন্তত গ্রহণ করেছে, এটাই ভাল।” আর মুনমুনের বড় ছেলে অভ্রনীল বলেন, “মাকে গ্রেফতার করার পরোয়ানা জারি করেছে সুপ্রিম কোর্ট। এর বেশি কিছু বলতে চাই না। যা বলার আমাদের আইনজীবীই বলবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন