নির্যাতনের নালিশ মহিলা পুলিশের

শ্বশুরবাড়িতে নির্যাতনের শিকার খোদ মহিলা পুলিশ কর্মী! অভিযুক্ত স্বামী আবার পেশায় শিক্ষক! 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০৫:৫৭
Share:

—প্রতীকী ছবি।

শ্বশুরবাড়িতে নির্যাতনের শিকার খোদ মহিলা পুলিশ কর্মী! অভিযুক্ত স্বামী আবার পেশায় শিক্ষক!

Advertisement

ঝাড়গ্রাম কোর্ট ইন্সপেক্টর অফিসের মহিলা কনস্টেব‌ল শেফালি মাহাতো স্বামীর পাশাপাশি নির্যাতনের অভিযোগ এনেছেন শাশুড়ি, ভাসুর ও জায়ের বিরুদ্ধেও। শুক্রবার রাতেই ঝাড়গ্রাম শহরের রঘুনাথপুরের বাড়ি থেকে শেফালির স্বামী কাঞ্চন মাহাতোকে গ্রেফতার করে পুলিশ। বধূ নির্যাতন ও খুনের চেষ্টার জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়। তবে শনিবার ঝাড়গ্রাম প্রথম এসিজেএম আদালতে কাঞ্চনের জামিন মঞ্জুর হয়েছে। সম্প্রতি কাঞ্চনের বাবার মৃত্যু হয়েছে। তাই পারলৌকিক কাজের জন্য তাঁর জামিনের আবেদন করেন অভিযুক্তপক্ষের আইনজীবী অশ্বিনী মণ্ডল। বিচারক এডুইন লেপচা শর্তাধীন জামিন মঞ্জুর করেন। সরকারি কৌঁসুলি অনিল মণ্ডল বলেন, ‘‘মামলাটি জামিন অযোগ্য ধারায় হলেও আদালত মানবিকতার কারণে শর্তাধীন জামিন মঞ্জুর করেছে।’’

খোদ এক মহিলা পুলিশকর্মী শ্বশুরবাড়িতে নির্যাতিতা— এই অভিযোগ সামনে আসায় শোরগোল পড়েছে। শেফালি অবশ্য কিছু বলতে চাননি। তাঁর বক্তব্য, ‘‘বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করব না।’’ তবে অভিযোগপত্রে শেফালি জানিয়েছেন, বছর দু’য়েক আগে তাঁর বিয়ে হয়। কাঞ্চন পঞ্জাবের মোগরার একটি বেসরকারি স্কুলের শিক্ষক।

Advertisement

শেফালির দাবি, বিয়ের সময় নগদ ৫ লক্ষ টাকা ও যৌতুক দেওয়া হয়েছিল। কিন্তু বিয়ের পরে শ্বশুরবাড়িতে অত্যাচার শুরু হয়। গত বছর ২ জুলাই তাঁর মুখে বালিশ চাপা দিয়ে খুনের চেষ্টা করা হয় বলেও অভিযোগ করেছেন শেফালি। গত ২৫ ডিসেম্বর তাঁকে শ্বশুরবাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। সেই থেকে বাঁধগোড়ার ধুলাভুড়রি গ্রামে বাপের বাড়িতে আছেন শেফালি।

অভিযুক্তপক্ষের আইনজীবী অশ্বিনী মণ্ডলের অবশ্য দাবি, ‘সব অভিযোগই ভিত্তিহীন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন