landslide

বৃষ্টির জেরে সিকিমের ইয়াংথাংয়ে ধসে অবরুদ্ধ ১০ নম্বর জাতীয় সড়ক, আপাতত ছিন্ন যোগাযোগ

প্রশাসন সূত্রে খবর, ওই বিপর্যয়ের পর সকাল থেকে উত্তর সিকিমের ইয়াংথাংয়ের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৭:৪৬
Share:

অবরুদ্ধ জাতীয় সড়কে ধস সরানোর কাজ চলছে। —নিজস্ব চিত্র।

লাগাতার বৃষ্টির জেরে উত্তর সিকিমের ইয়াংথাংয়ে ধস নেমে অবরুদ্ধ হয়ে গেল জাতীয় সড়ক। বৃহস্পতিবার সকালে ধসের জেরে ইয়াংথাংয়ে ১০ নম্বর জাতীয় সড়কের সঙ্গে যোগাযোগ ছিন্ন হয়ে যায়। যদিও শুক্রবারের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আশা করছে প্রশাসন।

Advertisement

প্রশাসন সূত্রে খবর, ওই বিপর্যয়ের পর সকাল থেকে উত্তর সিকিমের ইয়াংথাংয়ের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইতিমধ্যেই সংশ্লিষ্ট দফতর থেকে ধস সরানোর কাজ চলছে। সাধারণ মানুষ থেকে পর্যটকদের যাতায়াত আপাতত বন্ধ করে রাখা হয়েছে। শুক্রবারের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, উত্তর সিকিমের ইয়াংথাং থেকে বিকল্প রাস্তার সংখ্যা খুবই কম। ফলে ধসের জেরে জনজীবন কার্যত থমকে গিয়েছে। ইয়াংথাং বা ইয়াংথাং ভ্যালির উদ্দেশে পর্যটকদের যাতায়াতের কোনও অনুমতি নেই। জাতীয় সড়কের দু’পাশেই প্রচুর গাড়ি আটকে পড়েছে। বৃহস্পতিবার রাতের মধ্যে পরিস্থিতি আদৌ স্বাভাবিক হবে কি না, তা অবশ্য এখনই নিশ্চিত ভাবে বলা সম্ভব নয় বলে প্রশাসন সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন