Weather Update

Weather Update: ‘অশনি’র প্রভাব শুরু, সোমবার ভারী বৃষ্টি কলকাতায়, দক্ষিণবঙ্গে বর্ষণ-সতর্কতা

সোমবারই ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৯:০৪
Share:

‘অশনি’র প্রভাব শুরু দক্ষিণবঙ্গে। প্রতীকী চিত্র।

আরও কাছাকাছি ঘূর্ণিঝড় ‘অশনি’। এখন ঘণ্টায় ১৬ কিলোমিটার বেগে উপকূলের দিকে ধেয়ে আসছে এই ঘূর্ণিঝড়। আবহাওয়া দফতরের পূর্বাভাস, অশনির প্রভাবে সোমবার রাত থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়া জেলায়। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টি নামতে পারে এই জেলাগুলিতে।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার থেকে ওড়িশার দিকে ঘুরতে পারে ঘূর্ণিঝড় ‘অশনি’র গতিপথ। তার পর সন্ধ্যা নাগাদ পৌঁছতে পারে উপকূলের খুব কাছে। ইতিমধ্যে এই ঝড়ের প্রভাব শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। পূর্বাভাস অনুযায়ী ‘অশনি’র প্রভাবে ভিজবে উপকূলবর্তী সমস্ত জেলা। বৃষ্টি হবে সোমবার থেকেই। মঙ্গলবার থেকে বৃষ্টির তীব্রতা আরও বাড়বে উপকূলের জেলাগুলিতে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আপাতত শুক্রবার পর্যন্ত জারি রয়েছে এই সতর্কতা।

আবহাওয়া দফতরের সাম্প্রতিক বুলেটিন অনুযায়ী, অন্ধ্র থেকে ৪১০ কিলোমিটার এবং ওড়িশার পুরী থেকে ৫৯০ কিলোমিটার দূরে রয়েছে ‘অশনি’।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন