Left Front

Left Front: শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন চেয়ে রাজ্যকে বিমানের চিঠি

২০২০-র ১৫ নভেম্বর শিলিগুড়ি মহকুমা পরিষদের কার্যকালের মেয়াদ ফুরিয়েছে। তার পর থেকে সেখানে এখনও নির্বাচন হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ২২:২৪
Share:

প্রতীকী ছবি

শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন করার দাবিতে রাজ্যকে চিঠি দিল বামেরা। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরকে এই চিঠি দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতিতে সমস্ত স্বাস্থবিধি মেনে মহকুমা পরিষদের নির্বাচন করার জন্য আবেদন করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু

Advertisement

২০২০-র ১৫ নভেম্বর শিলিগুড়ি মহকুমা পরিষদের কার্যকালের মেয়াদ ফুরিয়েছে। তার পর থেকে সেখানে এখনও নির্বাচন হয়নি। চিঠিতে বামেদের দাবি, ‘স্বায়ত্বশাসিত সংস্থায় পাঁচ বছর অন্তর নির্বাচন করার এবং নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে নাগরিক পরিষেবা পাওয়ার অধিকার থেকে সংশ্লিষ্ট মহকুমা পরিষদের নির্বাচকমণ্ডলী ও নাগরিকগণ বঞ্চিত হচ্ছেন।’

করোনার কারণে যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব হয়নি, সে কথা স্বীকার করে নিয়ে বামেদের তরফে বলা হয়েছে, ২২টি পঞ্চায়েত, চারটি পঞ্চায়েত সমিতি ও শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন করার জন্য রাজ্য সরকার আইনমাফিক নির্বাচন কমিশনকে কোনও চিঠিও পাঠায়নি। করোনা সংক্রমণের মধ্যেও দেশের বিভিন্ন রাজ্যে পুর ও পঞ্চায়েত নির্বাচনের কথা উদাহরণ হিসাবে তুলে ধরা হয়েছে ওই চিঠিতে।

Advertisement

চিঠির একেবারে শেষে উল্লেখ করা হয়েছে, শিলিগুড়ি মহকুমার গ্রামীণ এলাকায় এই অচলবস্থার জন্য দায়ী সময় মতো শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন না হওয়া। এমতাবস্থায় বামফ্রন্টের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে মেয়াদ উত্তীর্ণ শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনের দিন ঘোষণার দাবি জানানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন