কর্মসংস্থানে চাই শিল্প, সরব সুজন

শিল্পায়নের স্বপ্নের সমাধি যেখানে হয়েছিল, সেখান থেকেই আবার তার পুনরুজ্জীবনের দাবি তুলেছেন বাম নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯ ০৩:০২
Share:

বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

রাজ্যে কর্মসংস্থানের হাল করুণ বলে অভিযোগ করে বিধানসভার মতো বাইরেও শিল্পের দাবিতে সরব হলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। কর্মসংস্থান, কম খরচে পড়াশোনা ও শিল্পের দাবিতে ১২টি বাম ছাত্র ও যুব সংগঠন আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর সিঙ্গুর থেকে কলকাতা অভিযানের ডাক দিয়েছে। ওই অভিযানের সমর্থনেই সোমবার সুজনবাবু বলেন, সিঙ্গুরে কারখানার জন্য অধিগৃহীত জমি ফিরিয়ে দেওয়ার পরে সেখানকার মানুষ কৃষিকাজে উৎসাহ হারাচ্ছেন বলে বিধানসভায় জানিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শিল্পায়নের স্বপ্নের সমাধি যেখানে হয়েছিল, সেখান থেকেই আবার তার পুনরুজ্জীবনের দাবি তুলেছেন বাম নেতা। তাঁর আরও বক্তব্য, রাজ্য সরকার নানা কাজে চুত্তির ভিত্তিতে লোক নিয়োগ করছে এবং একই ধরনের কাজ করিয়েও বেতন বৈষম্য প্রবল। সিভিক পুলিশ, ভিলেজ পুলিশ থেকে শুরু করে নানা ধরনের শিক্ষক, সর্বত্রই অল্প টাকায় চুক্তির ভিত্তিতে কাজ করানো হচ্ছে। কর্মসংস্থানের ভাল সুযোগ সৃষ্টির লক্ষ্যেই শিল্পের জন্য সরকারের উদ্যোগী হওয়ার পক্ষে সওয়াল করেছেন সুজনবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন