November Revolution

নভেম্বর বিপ্লবের বর্ষপূর্তিতে আহ্বান

দেশ ও রাজ্যের পরিস্থিতিও উঠে আসে দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের কথায়। তার আগে ধর্মতলায় লেনিনের মূর্তিতে শ্রদ্ধা জানান সব বাম দলের নেতৃত্বই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ০৯:২৮
Share:

নভেম্বর বিপ্লবের ১০৬তম বর্ষপূর্তি। ফাইল চিত্র।

নভেম্বর বিপ্লবের ১০৬তম বর্ষপূর্তি উপলক্ষে দলের নেতা-কর্মীদের মতাদর্শগত অবস্থান দৃঢ় রাখার বার্তা দিলেন বাম নেতৃত্ব। সেই সঙ্গেই আহ্বান জানানো হল কেন্দ্রীয় ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে সংগ্রাম জোরালো করার। সিপিএমের রাজ্য কমিটির ডাকে সোমবার প্রমোদ দাশগুপ্ত ভবনে ‘নভেম্বর বিপ্লবের শিক্ষা, চিনের সমাজতন্ত্র অভিমুখে সংগ্রাম’ শীর্ষক আলোচনা ছিল। প্রধান বক্তা ছিলেন দলের পলিটবুরোর সদস্য সূর্যকান্ত মিশ্র। সভাপতিত্ব করেন বর্ষীয়ান নেতা বিমান বসু। দেশ ও রাজ্যের পরিস্থিতিও উঠে আসে দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের কথায়। তার আগে ধর্মতলায় লেনিনের মূর্তিতে শ্রদ্ধা জানান সব বাম দলের নেতৃত্বই। রাজ্য দফতর ও জেলায় জেলায় নভেম্বর বিপ্লবের বর্ষপূর্তি উদযাপন করেছে এসইউসি-ও। এই উপলক্ষেই এসইউসি-র রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন