Raj Bhavan

রাজ্যপালের কাছে বাম ছাত্ররা

চার বাম ছাত্র সংগঠনের প্রস্তাব, স্কুলে এক শিক্ষাবর্ষ ও কলেজ-বিশ্বিদ্যালয়ে এক সেমেস্টারের ফি মকুব এবং দ্বাদশ শ্রেণি পর্যন্ত মিড ডে মিল চালু করতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২০ ০৫:০৯
Share:

রাজভবনে বাম ছাত্রনেতারা। —নিজস্ব চিত্র।

করোনা আবহে ছাত্রছাত্রীদের দুর্দশা মেটানোর দাবিতে এবং ইউজিসি-র পরীক্ষা সংক্রান্ত নির্দেশিকার বিরোধিতা করতে শনিবার রাজভবনের দ্বারস্থ হল চার বাম ছাত্র সংগঠন এসএফআই, এআইএসএফ, পিএসইউ এবং এআইএসবি।

Advertisement

রাজ্যপাল জগদীপ ধনখড়কে দাবিপত্র দেওয়ার পরে এসএফআইয়ের রাজ্য় সম্পাদক সৃজন ভট্টাচার্য বলেন, ‘‘কোভিড পরিস্থিতির ফলে শিক্ষাক্ষেত্রে ড্রপ আউট বাড়তে পারে। সেটা ঠেকাতে আমরা রাজ্যপালকে কিছু বিকল্প প্রস্তাব দিয়েছি। একই সঙ্গে জানিয়েছি, ইউজিসি যে সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিতে বলেছে, তা অবৈজ্ঞানিক। আমরা চাই, বিশ্ববিদ্য়ালয়ের ছাত্র, শিক্ষক, শিক্ষাকর্মীরা আলোচনা করে বিকল্প মূল্যায়ন পদ্ধতি ঠিক করুন।’’

চার বাম ছাত্র সংগঠনের প্রস্তাব, স্কুলে এক শিক্ষাবর্ষ ও কলেজ-বিশ্বিদ্যালয়ে এক সেমেস্টারের ফি মকুব এবং দ্বাদশ শ্রেণি পর্যন্ত মিড ডে মিল চালু করতে হবে। অনলাইন শিক্ষাকে বাধ্যতামূলক করে দরিদ্র ও মধ্যবিত্ত পড়ুয়াদের প্রতি ‘ডিজিটাল বৈষম্য’ করার চেষ্টারও বিরোধিতা রাজ্যপালকে জানিয়েছে বাম ছাত্র সংগঠনগুলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন