Leopard

তৃণমূল পার্টি অফিসে ছাগল চিবিয়ে খেল চিতা বাঘ

ময়নাগুড়ির তৃণমূল পার্টি অফিসে বসে আস্ত ছাগল চিবিয়ে খেল চিতাবাঘ। তাকে ধরতে এলাকায় বনদফতর। শুরু হয়েছে তল্লাশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ময়নাগুড়ি শেষ আপডেট: ০৬ মে ২০১৯ ১৪:৪৬
Share:

চিবিয়ে খাওয়ার পর ছাগলটির হাড়গোড় পড়ে আছে। নিজস্ব চিত্র।

গ্রাম ছাড়িয়ে ময়নাগুড়ি শহরে এবার চিতাবাঘের আতঙ্ক। ময়নাগুড়ির তৃণমূল পার্টি অফিসে বসে আস্ত ছাগল চিবিয়ে খেল চিতাবাঘ। তাকে ধরতে এলাকায় বনদফতর। শুরু হয়েছে তল্লাশি।

সিনেলাহল পাড়ার পর এবার চিতা বাঘের দেখা মিলল খোদ ময়নাগুড়ি শহরে। এদিন ময়নাগুড়ি শহরের দুটি জায়গায় চিতা বাঘের দেখতে পাওয়া যায়। তার মধ্যে ময়নাগুড়ি শহরের প্রাণকেন্দ্র দুর্গাবাড়ি মোড়ে তৃণমূল কার্যালয়ের পাশে এদিন সকালে একটি মৃত ছাগলের দেহ উদ্ধার হয়। ছাগলটির দেহ পুরোপুরি ক্ষতবিক্ষত ছিল। এ ছাড়াও মৃত ছাগলটির দেহের পাশে একাধিক যায়গায় চিতা বাঘের পায়ের ছাপ পাওয়া গেছে। দুর্গাবাড়ির পাশাপাশি এদিন ময়নাগুড়ি পাওয়ার হাউস সংলগ্ন এলাকাতেও চিতা বাঘ দেখতে পাওয়া যায়। মানুষ দেখে চিতাবাঘটি লাফ দিয়ে জঙ্গলে পালিয়ে যায়। এমন জনবহুল এলাকায় চিতা বাঘের দেখা মেলায় চরম আতঙ্কিত এলাকার মানুষ।

Advertisement

চিতাবাঘের খবর ছড়িয়ে পড়তেই মানুষের ভিড় জমতে থাকে এলাকায়। যে এলাকায় এ দিন চিতাটিকে দেখা গিয়েছে তার পাশেই অনেক ঝোপঝাড় থাকায় সেখানেও খোঁজাখুঁজি চালান এলাকার বাসিন্দারা। এর পর খবর দেওয়া হয় বন দফতরে। বন দফতরের রামশাই মোবাইল রেঞ্জের আধিকারিকরা এলাকায় পৌঁছন।

এদিকে বার বার এলাকায় চিতাবাঘের আতঙ্ক ছাড়ানোয় এবং এবার শহরের বুকে চিতাবাঘের দেখা মেলায় চিন্তিত প্রশাসনের কর্তারাও। এলাকার বাসিন্দাদের অযথা আতঙ্কিত না হবার পরামর্শ দিয়েছেন ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান সজল বিশ্বাস।

আরও পড়ুন: তাড়া করতে গিয়ে উল্টে পড়ে ফের জখম অর্জুন সিংহ, দেখুন ভিডিয়ো

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন