চা-শ্রমিকদের জন্য শ্রমমন্ত্রীকে চিঠি

মন্ত্রীকে তিনি জানিয়েছেন, উত্তরকন্যায় ত্রিপাক্ষিক বৈঠক থেকে সরকারি আধিকারিকেরাই উঠে চলে গিয়েছিলেন। এর পরে তরাই ও ডুয়ার্সে ধর্মঘটে যাওয়া চা-শ্রমিক এবং আন্দোলনের নেতারা মিছিল করে শিলিগুড়ি যাওয়ার সময়ে তাঁদের রাস্তায় আটকে দিয়ে পুলিশ অত্যাচার চালায় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৮ ০৩:৪১
Share:

বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। ফাইল চিত্র।

উত্তরবঙ্গে ধর্মঘটী চা-শ্রমিকদের উপরে পুলিশি ‘নির্যাতন’ বন্ধ এবং তাঁদের দাবি-দাওয়া নিষ্পত্তির জন্য দ্রুত হস্তক্ষেপ চেয়ে শ্রমমন্ত্রী মলয় ঘটককে চিঠি দিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। মন্ত্রীকে তিনি জানিয়েছেন, উত্তরকন্যায় ত্রিপাক্ষিক বৈঠক থেকে সরকারি আধিকারিকেরাই উঠে চলে গিয়েছিলেন। এর পরে তরাই ও ডুয়ার্সে ধর্মঘটে যাওয়া চা-শ্রমিক এবং আন্দোলনের নেতারা মিছিল করে শিলিগুড়ি যাওয়ার সময়ে তাঁদের রাস্তায় আটকে দিয়ে পুলিশ অত্যাচার চালায় বলে অভিযোগ। শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে সুষ্ঠু আলোচনার বদলে পুলিশ দিয়ে মোকাবিলার এই মনোভাবের প্রতিবাদ জানিয়েছেন সুজনবাবু। শ্রমমন্ত্রীর হস্তক্ষেপে ফের আলোচনার পথে ফেরার আর্জি জানানো হয়েছে চিঠিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন