srirampur

শ্রীরামপুরে সিল্ক হাবের জমিতে দখলদারির অভিযোগ নিয়ে রাজনৈতিক চাপানউতর

জমি দখলে স্থানীয় ব্যবসায়ী তাপস বিশ্বাসের নাম জড়িয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১৭:৫২
Share:

সরকারি জমি থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে জেসিবি। —নিজস্ব চিত্র।

শ্রীরামপুরে সিল্ক হাবের জমি ‘বেআইনি’ ভাবে ভরাট করে দখলের চেষ্টার অভিযোগ উঠল এক ব্যবসায়ীর বিরুদ্ধে। যদিও এ অভিযোগ মানতে নারাজ ওই ব্যবসায়ী। গোটা ঘটনায় তৃণমূল সরব হলেও তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করছে বিজেপি। যে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Advertisement

হুগলির শ্রীরামপুরের প্রভাস নগরে ৫৩ একর সরকারি জমিতে সিল্ক প্রিন্টিং হাবের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকাবাসীদের অভিযোগ, বৃহস্পতিবার রাত থেকে জেসিবি মেশিন দিয়ে জমি ভরাট করার কাজ শুরু হয়েছে। এলাকার প্রাক্তন কাউন্সিলার তথা তৃণমূল নেতা পিন্টু নাগ বলেন, “এলাকায় সিল্ক হাবের কাজ শুরু হবে। বেশ কিছু বেকারের কাজের সুযোগ তৈরি হবে। এর জন্য অর্থ বরাদ্দ করেছে সরকার।” তাঁর অভিযোগ, “বেআইনি ভাবে জমি ভরাট করে দখলদারি চলছে। বেশ কিছু দিন ধরেই এই কাজ করছেন কয়েক জন অসাধু ব্যক্তি। শুক্রবার জেসিবি আটকে পুলিশের হাতে তুলে দিয়েছি। বিষয়টি মহকুমা এবং পুরপ্রশাসনকেও জানানো হয়েছে। আমরা চাই সঠিক তদন্ত করে ব্যবস্থা নেওয়া হোক।”

ঘটনায় স্থানীয় ব্যবসায়ী তাপস বিশ্বাসের নাম জড়িয়েছে। যদিও এ অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, “ব্যক্তি মালিকানার জমি বালি দিয়ে ভরাট করে উন্নয়নের কাজ করা হচ্ছে। কোনও সরকারি জমিতে তা করা হয়নি। ব্যক্তিগত কারণে ভুল তথ্য দিচ্ছেন প্রাক্তন কাউন্সিলার।”

Advertisement

তবে এ নিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছেন বিজেপি নেতৃত্ব। দলের নেতা পরাগ মিত্রের কটাক্ষ, “এখানেও কাটমানির বিষয় থাকতে পারে। যে জমি ভরাট করা হচ্ছে, সেটা সরকারি না ব্যক্তি মালিকানার, তা প্রশাসন দেখুক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন