Lockdown in India

সাত সপ্তাহ পর ফের সচল হাওড়া স্টেশন

ভেলোরে চিকিৎসা করাতে গিয়ে আটকে পড়া রোগী, তাঁদের আত্মীয় এবং পরিযায়ী শ্রমিক-সহ প্রায় ১২০০ জনকে নিয়ে স্পেশাল ট্রেন এসে পৌঁছবে হাওড়ায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২০ ১৭:৩৬
Share:
Advertisement

প্রায় সাত সপ্তাহ পর ফের যাত্রিবাহী ট্রেন আসবে হাওড়া স্টেশনে। ট্রেন পরিষেবা বন্ধ থাকার সময়ে কার্যত ভুতুড়ে চেহারা নিয়েছিল বিশাল এই স্টেশন চত্বর। মঙ্গলবার থেকে ফের চালু হল যাত্রী পরিষেবা।

ভেলোরে চিকিৎসা করাতে গিয়ে আটকে পড়া রোগী, তাঁদের আত্মীয় এবং পরিযায়ী শ্রমিক-সহ প্রায় ১২০০ জনকে নিয়ে স্পেশাল ট্রেন এসে পৌঁছবে হাওড়ায়। সেই সঙ্গে এ দিন থেকেই চালু হচ্ছে হাওড়া-দিল্লি ট্রেন পরিষেবা। তাই সকাল থেকেই সাজ সাজ রব গোটা স্টেশনে।

Advertisement

এক দিকে স্টেশনের বাইরে চুন দিয়ে গোল দাগ কেটে তৈরি করা হচ্ছে যাত্রীদের দাঁড়ানোর জায়গা। কারণ প্রত্যেক যাত্রীকে শারীরিক পরীক্ষা করে তবেই ট্রেনে চড়তে দেওয়া হবে। পাশাপাশি গোটা স্টেশন চত্বরে চলছে সাফাই এবং জীবাণুমুক্ত করার কাজ। রেলকর্মীদের সঙ্গে রয়েছেন রেল পুলিশের জওয়ানরা। সামাজিক দূরত্ব বিধি যাতে সবাই মানেন তার তদারকির দায়িত্বে রেল পুলিশ। দুপুর থেকেই স্টেশন চত্বরে এসে পৌঁছন দিল্লিগামী ট্রেনের যাত্রীরা।

আরও পড়ুন: পরিকল্পনা না করে লকডাউনে সমস্যা, কেন্দ্রকে ফের তোপ মমতার

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement