দিনভর নাটকের পরে প্রার্থী বিস্তা

দিনভর নাটকের পরে রাতে জানানো হল, দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হচ্ছেন রাজু সিংহ বিস্তা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ০৪:৩৩
Share:

দলের প্রার্থীর নাম ঘোষণা করতে এত দেরি হওয়ায় উদ্বিগ্ন বিজেপির কর্মীরাই।

দিনভর নাটকের পরে রাতে জানানো হল, দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হচ্ছেন রাজু সিংহ বিস্তা। তাঁকে সমর্থনের কথা জানিয়েছেন জিএনএলএফ এবং বিমল গুরুংপন্থী মোর্চার নেতারাও। সোমবার সকালেই বাগডোগরায় পৌঁছনোর কথা বিস্তার।

Advertisement

দলের প্রার্থীর নাম ঘোষণা করতে এত দেরি হওয়ায় উদ্বিগ্ন বিজেপির কর্মীরাই। তাঁদের বক্তব্য, প্রচারের জন্য হাতে আর সময় একরকম নেই। কিন্তু কেন প্রার্থীর নাম জানাতে দেরি হল, তা নিয়েও নানা কথা বিজেপি শিবিরে শোনা যাচ্ছে। তখন এক ধর্মগুরুর নামও ওঠে। কিন্তু তিনিও জয় নিশ্চিত নয় জেনে শেষ পর্যন্ত দাঁড়াতে রাজি হননি। প্রাক্তন সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়াও অমিত শাহকে চিঠি লিখে ওই কেন্দ্রে দাঁড়াতে চান না বলে জানিয়েছেন। তারপরে রবিবার সকালে প্রাক্তন আমলা তথা কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংহ পুরীর নাম উঠে আসে। বিকেলের পর আবার নতুন নাম পাহাড়ে, সমতলে ভাসতে শুরু করে। রাতে মণিপুরের যুবক বিস্তার নাম ঘোষণা হয়। কয়েকটি বাণিজ্যিক সংস্থার প্রধান রাজু রাজনীতিতে নবাগত হলেও ব্যবসার সূত্রে দিল্লির প্রশাসনিক মহলে পরিচিত নাম।

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

বিজেপি সূত্রের খবর, এ দিন বিকেলে দিল্লিতে তিন দলের নেতারা বৈঠক করেন। সেখানে বিমল, রোশন গিরি, মন ঘিসিং, নীরজ জিম্বারা ছাড়া বিস্তাও ছিলেন। বিজেপির দাবি, বছর তেত্রিশের রাজু বিস্তার জন্ম মণিপুরে। থাকেন দিল্লিতে। একটি বৈদ্যুতিক সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থার তিনি ম্যানেজিং ডিরেক্টর। শিলিগুড়ি মহকুমার মাটিগাড়ার খাপরাইলের সৈনিকপুরীতেও তাঁর বাড়ি রয়েছে। কিন্তু পাহাড়ে গুরুংপন্থীদের মধ্যেও বিস্তার বিরোধিতা শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন