বিভেদই বিজেপির নীতি: ফিরহাদ

ফিরহাদ অর্পিতার সমর্থনে গোকর্ণ, সৈয়দপুর ও হরিরামপুর বাসস্ট্যান্ডে তিনটি সভা করেন। সভায় জেলা সভাপতি বিপ্লব মিত্র, প্রার্থী অর্পিতা ঘোষ উপস্থিত ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হরিরামপুর শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ০৩:২৪
Share:

বালুরঘাটের তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের প্রচার সভায় ফিরহাদ হাকিম। বুধবার। নিজস্ব চিত্র

যিনি গুজরাতে দাঙ্গা করে হাজার হাজার মানুষকে মেরে দিতে পারেন, তিনি কখনওই ভারতবর্ষের ভাল করতে পারেন না—বুধবার হরিরামপুরে দলীয় প্রার্থীর সমর্থনে সভায় এসে এই সুরেই বিজেপিকে আক্রমণ করলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement

হরিরামপুরের গোকর্ণে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের প্রচারে এসে মোদীকে কটাক্ষ করে এ দিন ফিরহাদ বলেন, ‘‘এই লোকটা বিভেদ তৈরি করেছে। তার পরে আবার শিলিগুড়িতে এসে বড় বড় ভাষণ দিচ্ছেন। যাঁরা দেশের মধ্যে বিভেদ তৈরি করেন। দাঙ্গা লাগান, তাঁদের ভোট দেবেন না।’’

এ দিন ফিরহাদ অর্পিতার সমর্থনে গোকর্ণ, সৈয়দপুর ও হরিরামপুর বাসস্ট্যান্ডে তিনটি সভা করেন। সভায় জেলা সভাপতি বিপ্লব মিত্র, প্রার্থী অর্পিতা ঘোষ উপস্থিত ছিলেন। সভায় রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্প তুলে ধরে তৃণমূলকে ভোট দেওয়ার আহ্বান করেন তিনি। এর পরেই মোদীকে কার্যত তুলোধনা শুরু করেন ফিরহাদ। পাশাপাশি, বামেদেরও একহাত নিয়ে তিনি বলেন, ‘‘বামেরা ক্ষমতায় থাকাকালীন সংখ্যালঘুদের জন্য কোনও কাজই করেনি। সরকার কমিশনের রিপোর্টেই তা প্রকাশ পেয়েছে। একই ভাবে বিজেপিও ধর্মের নামে বিভেদ তৈরি করে বাংলার সংস্কৃতিকে নষ্ট করছে। এদের সুযোগ দেবেন না।’’ বিজেপি এবং বাম উভয় পক্ষই দাবি করেছে, এ সব অভিযোগ ভিত্তিহীন।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন