Madan Mitra

Madan Mitra: বক্সিং গ্লাভস হাতে ময়দানে মদন, সামনে কোন শত্রু

মুখের অভিব্যক্তিতে জেদের আভাসটা কতটা কষ্টের জন্য আর কতটা অদৃশ্য শত্রুর জন্য বলা মুশকিল। তবে মাঝে ক্যামেরায় লুক দিয়ে এক ঝলক হাসিও দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১৯:৩৯
Share:

বক্সার মদন। ছবি সৌজন্য ফেসবুক।

কে তাঁর শত্রু, কে তাঁর মিত্র, বলতে কখনও লুকোছাপা নেই মদন মিত্রের। কিন্তু চোয়াল চাপা ক্রুদ্ধ মুখে এমন জোরে ঘুসি মারতে কে কবে তাঁকে দেখেছেন! সৌজন্য তাঁরই ফেসবুক পোস্টে দেওয়া একটি ভিডিয়ো।

হলুদ টি শার্ট, বিস্কুট রঙা কেপ্রি প্যান্ট, হাতে বক্সিং গ্লাভস— নতুন ‘অবতারে’ কামারহাটির তৃণমূল বিধায়ককে দেখে চমকাচ্ছেন সবাই। ভিডিয়োর ব্যাকগ্রাউন্ডে জোরালো মিউজিক। পাঞ্চিং ব্যাগে মেরে চলেছেন মদন। মেরেই চলেছেন। মুখমণ্ডলের অভিব্যক্তিতে জেদের আভাসটা কতটা কষ্টের জন্য আর কতটা অদৃশ্য শত্রুর জন্য বলা মুশকিল। তবে মাঝে একবার ক্যামেরায় লুক দিয়ে এক ঝলক হাসিও দিয়েছেন তিনি।

Advertisement

অতীতে বারংবার নানা রূপে, নানা ভূমিকায় দেখা গিয়েছে মদনকে। কখনও বাইক চালিয়ে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদ। কখনও শহরের বুকে সাইকেলের সওয়ারি। কখনও আবার গরুর গাড়িতে। ভোটের আগে তাঁর মুখে ‘খেলা হবে’ স্লোগানও অনেক বার শোনা গিয়েছে। এ বার সত্যিসত্যিই ময়দানে নেমে পড়লেন। কিন্তু কাকে ভেবে পাঞ্চিং ব্যাগটা পেটাচ্ছেন! কাকে প্রতিপক্ষ ভাবছেন! ঘোষিত রাজনৈতিক শত্রু বিজেপি? না কি অন্য কেউ? উত্তরটা মদন মিত্র নিশ্চয় দেবেন অন্য কোনও লাইভে...

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন