Madan Mitra

Madan Mitra: কলকাতায় পেট্রলের সেঞ্চুরি, শহরের রাস্তায় গরুর গাড়ি চেপে প্রতিবাদ মদনের

বৃহস্পতিবার বেলঘড়িয়া-রথতলা এলাকায় মদন প্রথমে সাইকেল চালিয়ে প্রতিবাদ মিছিল করেন। তার পরই চড়ে বসেন গরুর গাড়িতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২১ ১২:২০
Share:

গরুর গাড়িতে চেপে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ মদন মিত্রের। ছবি সৌজন্য ফেসবুক।

কলকাতায় একশো ছাড়িয়েছে পেট্রলের দাম। ফের প্রতিবাদে শহরের রাস্তায় নামলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। এর আগে সাইকেল চালিয়ে, রিকশা টেনে পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ করতে দেখা গিয়েছে তাঁকে। এ বার বেছে নিলেন গরুর গাড়িকে।

Advertisement

বৃহস্পতিবার বেলঘড়িয়া-রথতলা এলাকায় মদন প্রথমে সাইকেল চালিয়ে প্রতিবাদ মিছিল করেন। তার পরই চড়ে বসেন গরুর গাড়িতে। মদনের দাবি, যে ভাবে জ্বালানি তেলের দাম বাড়ছে তাতে আগামী দিনে মানুষকে সাইকেলে কিংবা গরুর গাড়ি করেই যাতায়াত করতে হবে। আর সেটা তাঁর হাত দিয়েই শুরু হল বলে জানান কামারহাটির তৃণমূল বিধায়ক। কেন্দ্রের বিজেপি সরকারকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, “১০০ টাকা পেট্রলের দাম মানে বিজেপি-র কফিনে শেষ পেরেক পড়েছে।” তবে লড়াইটা শুরু হয়েছে সেটা দিল্লিতে গিয়ে থামবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন মদন।

গত জুনেই শহরের রাস্তায় রিকশা নিয়ে প্রতিবাদ করেন কামারহাটির তৃণমূল বিধায়ক। তখন তিনি বলেছিলেন, “একটা দল রামের নামে তলোয়ার চালিয়ে যাচ্ছে। আর তৃণমূল রিকশা টেনে নিয়ে যাচ্ছে।” ভবানীপুরে নিত্যপ্রয়োজনীয় জিনিস এবং পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদ কর্মসূচিও করেন।

Advertisement

দেশ জুড়ে পেট্রল, ডিজেলের দাম বাড়ছে। পেট্রোলের দাম কোথাও কোথাও ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। ডিজেলের দামও ৯০ টাকা ছাড়িয়ে গিয়েছে। তারই প্রতিবাদে ফের শহরের রাস্তায় গরুর গাড়িতে চেপে অভিনব প্রতিবাদ জানালেন মদন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন