TMC

বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু, বোমা-গুলি-আগুন, রণক্ষেত্র পূর্ব মেদিনীপুরের ময়না

এক বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল পূর্ব মেদিনীপুরের ময়না থানা এলাকার বাকচা গ্রাম। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, সকাল থেকে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যে গ্রাম জুড়ে চলছে ব্যপক সংঘর্ষ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৮ ১৫:১৯
Share:

আগুন ধরিয়ে দেওয়া হয় বাইকে। নিজস্ব চিত্র।

এক বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল পূর্ব মেদিনীপুরের ময়না থানা এলাকার বাকচা গ্রাম। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, সকাল থেকে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের কর্মীদের মধ্যে গ্রাম জুড়ে চলছে ব্যপক সংঘর্ষ।

Advertisement

দু’পক্ষই একে অপরের উপর বোমা বন্দুক নিয়ে চড়াও হয়েছে। দু’পক্ষেই একাধিক ব্যক্তি আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী।

স্থানীয় সূত্রে খবর, গণ্ডগোলের সূত্রপাত রবিবার সকালে। এ দিন সকালে গ্রামের একটি পুকুরে ওই গ্রামেরই বাসিন্দা শঙ্কর মণ্ডল নামে এক যুবকের দেহ দেখতে পান স্থানীয়রা। শঙ্কর আগে সক্রিয় তৃণমূল কর্মী ছিলেন। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের আগে তিনি বিজেপিতে যোগ দেন।

Advertisement

আরও পড়ুন: ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী হচ্ছেন ভূপেশ বাঘেল, ঘোষণা কংগ্রেসের

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, দেহ উদ্ধার হওয়ার পরই ওই গ্রামের বিজেপি কর্মী সমর্থকরা অভিযোগ করেন, শঙ্করকে তৃণমূল কর্মীরা খুন করেছেন। সেই অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা বাড়তে থাকে। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, সশস্ত্র বিজেপি কর্মী সমর্থকরা ওই গ্রামের তৃণমূল কর্মীদের বাড়িতে চড়াও হয়, হামলা চালায়। তৃণমূল কর্মীদের অভিযোগ, বিজেপি কর্মী সমর্থকরা তাঁদের বাড়ি ভাঙচুর করে, এক জনের মোটর বাইক জ্বালিয়ে দেয়। শাসক দলের দাবি, আক্রান্ত তৃণমূল কর্মী সমর্থকরা ওই গ্রামেই একটি স্কুল বাড়িতে থাকা পুলিশ ক্যাম্পে আশ্রয় নেন। গোটা ক্যাম্প ঘিরে ফেলে বোমাবাজি করতে থাকে বিজেপি কর্মীরা। অভিযোগ, পরে ময়না থানা থেকে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত তৃণমূল কর্মীদের উদ্ধার করতে গেলে, সেখানেও হামলা চালানোর চেষ্টা চালায় বিজেপি কর্মীরা।

আরও পড়ুন: ‘দেশবাসীকে ভুল বুঝিয়েছেন রাহুল’, রাফাল নিয়ে ৭০ সাংবাদিক বৈঠক করে বোঝাবে বিজেপি

তৃণমূল ব্লক নেতৃত্বের ওই অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন পূর্ব মেদিনীপুর জেলা বিজেপির সভাপতি প্রদীপ কুমার দাস। তিনি পাল্টা অভিযোগ করেন, “ওই এলাকায় রবিবার ভোরবেলা থেকে তৃণমূলের সশস্ত্র দুষ্কৃতীরা বোমা-বন্দুক নিয়ে হামলা চালায়। গ্রামে থাকা পুলিশ ক্যাম্পের পুলিশ কর্মীদের সামনেই হামলা চালায় তৃণমূল। পরে বিজেপি কর্মীরা এবং গ্রামবাসীরা প্রতিরোধ করলে পুলিশ ক্যাম্পে গিয়ে আশ্রয় নেয় দুষ্কৃতীরা। পরে পুলিশ গিয়ে ওই দুষ্কৃতীদের গ্রাম থেকে নিরাপদে বাইরে নিয়ে আসে।”

জেলা পুলিশের শীর্ষ কর্তারা স্বীকার করেছেন ব্যাপক সংঘর্ষের কথা। জেলা পুলিশের এক আধিকারিক বলেন, “সংঘর্ষের জেরে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁদের কয়েক জনের চিকিৎসা চলছে ময়না হাসপাতালে। অতিরিক্ত পুলিশ বাহিনী পাঠানো হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে।”

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবরআমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন