গবেষণা কেন্দ্রকে পাঁচ কোটি

বি়জ্ঞান, প্রযুক্তি এবং চিকিৎসা ক্ষেত্রে গবেষণার কাজে ছাত্রছাত্রীদের দিকে বরাবরই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ‘জগদীশ বোস ন্যাশনাল সায়েন্স ট্যালেন্ট সার্চ’ (জেবিএনএসটিএস) কেন্দ্র। এ বার সেই কেন্দ্রের সম্প্রসারণ এবং মান উন্নয়নে উচ্চশিক্ষা দফতর থেকে পাঁচ কোটি টাকা দেওয়ার কথা কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০১৫ ০৪:০২
Share:

বি়জ্ঞান, প্রযুক্তি এবং চিকিৎসা ক্ষেত্রে গবেষণার কাজে ছাত্রছাত্রীদের দিকে বরাবরই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ‘জগদীশ বোস ন্যাশনাল সায়েন্স ট্যালেন্ট সার্চ’ (জেবিএনএসটিএস) কেন্দ্র। এ বার সেই কেন্দ্রের সম্প্রসারণ এবং মান উন্নয়নে উচ্চশিক্ষা দফতর থেকে পাঁচ কোটি টাকা দেওয়ার কথা কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে ১০০ জন পডুয়া-গবেষককে প্রতি মাসে ৫০০ টাকা দেওয়া হবে। এই ভাতা দু’বছরের। মঙ্গলবার প্রতিষ্ঠানের পরিচালন সমিতির বৈঠকের পরে এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী। তিনিই ওই প্রতিষ্ঠানের পরিচালন সমিতির সভানেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন