পাহাড়ে দুর্যোগে ভোগান্তিতে মন্ত্রীরাও

ধসে বিধ্বস্ত পাহাড় সফরে গিয়ে দুর্যোগের কারণে ভোগান্তির মুখে পড়তে হল মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে। উদ্ধার কাজ তদারকির জন্য বৃহস্পতিবার সকালেই সুকনা থেকে মিরিকে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৫ ১৬:৪৩
Share:

পায়ে হেঁটেই বিপর্যস্ত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী। —নিজস্ব চিত্র।

ধসে বিধ্বস্ত পাহাড় সফরে গিয়ে দুর্যোগের কারণে ভোগান্তির মুখে পড়তে হল মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে। উদ্ধার কাজ তদারকির জন্য বৃহস্পতিবার সকালেই সুকনা থেকে মিরিকে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু বৃষ্টির জেরে ফের গয়াবাড়ির কাছে রাস্তায় ধস নামায় তাঁকে নেপাল সীমান্ত ঘুরে মিরিকে যেতে হয়। তাই ৪০ কিলোমিটার দূরত্ব ঘুরপথে তাঁকে যেতে হয় প্রায় ১৭০ কিলোমিটার।

Advertisement

এ দিকে বুধবার রাতেই মিরিকে পৌঁছান কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু। বৃহস্পতিবার সকালে ধসে বিধ্বস্ত এলাকা ঘুরে দেখতে তিনি কালিম্পং-এ যান। এখান থেকেই বাগডোগরায় পৌঁছে বিকেল ৪টে নাগাদ বিমান ধরার কথা ছিল তাঁর। কিন্তু দুর্যোগের কারণে হেলিকপ্টার উড়তে না পারায় দুপুর তিনটে নাগাদ সড়ক পথে বাগডোগরার দিকে রওনা দেন তিনি। ফলে ২০ মিনিটের দূরত্ব পৌঁছতে বাড়তি তিন চার ঘণ্টা সময় লাগবে তাঁর। দুর্যোগ চলায় সন্ধ্যার পর বাগডোগরা থেকে বিমান উড়তে পারবে কি না তা নিয়েও সংশয় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন