State news

খেলার নামে ফের ক্লাবকে টাকা মুখ্যমন্ত্রীর, কাজ হবে তো? প্রশ্ন বিরোধীদের

বাংলার খেলার মান উন্নত করতে ফের বেশ কয়েকটি ক্লাবকে টাকা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ জন্য রাজ্যের বেছে নেওয়া ১৩টি রেজিস্টার্ড ক্লাবকে ৫০ লক্ষ টাকা করে অনুদান দিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৭ ১৩:৪৩
Share:

ফাইল চিত্র।

বাংলার খেলার মান উন্নত করতে ফের বেশ কয়েকটি ক্লাবকে টাকা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ জন্য রাজ্যের বেছে নেওয়া ১৩টি রেজিস্টার্ড ক্লাবকে ৫০ লক্ষ টাকা করে অনুদান দিলেন তিনি। মুখ্যমন্ত্রী সোমবার নেতাজি ইন্ডোরে একটি অনুষ্ঠানে এই অনুদানের কথা ঘোষণা করেন।

Advertisement

যদিও এটাই প্রথম বার নয়। এর আগেও খেলার মান উন্নত করতে উদ্যোগী হয়েছিলেন তিনি। তখনও ক্লাবগুলিকে কয়েক লক্ষ টাকা করে অনুদান দিয়েছিলেন। যদিও বিরোধীদের অভিযোগ, টেবিলের উপর দিয়ে যে টাকা খেলার নামে দেওয়া হয় টেবিলের নীচে তার রূপ বদলে যায়। সেই টাকা আদতে ভোটের কাজেই লাগানো হয়। ইতিমধ্যেই বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান অভিযোগ করেছেন, ‘‘তিনি বার বারই বলেন রাজ্যের কাছে টাকা নেই, তা হলে খয়রাতির জন্য এত টাকা আসছে কোথা থেকে? অহেতুক ক্লাবগুলিকে লক্ষ লক্ষ টাকা দিচ্ছেনই বা কেন? ওই টাকা আসলে ভোটের কাজেই লাগে।’’ মুখ্যমন্ত্রী যদিও কোনও দিন বিরোধীদের এই অভিযোগকে খুব একটা আমল দেননি।

আরও পড়ুন: সৌজন্যে মমতা, কোটি টাকার কৃত্রিম হাত রাজ্যে মিলবে নিখরচায়

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন