Mamata Banerjee

Khela Hobe: ভোটের স্লোগানকে স্বীকৃতি, ‘খেলা হবে’ দিবস পালনের সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতার

তিনি বলেন, “আমাদের স্লোগান ছিল ‘খেলা হবে’। তাই ‘খেলা হবে’ দিবস পালিত হবে। গ্রামে গ্রামে এই খেলা হবে। কবে পালিত হবে তা পরে জানানো হবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১৫:৫৪
Share:

নির্বাচনী মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

‘খেলা হবে’ স্লোগান ঝড় তুলেছিল এ বারের বিধানসভা নির্বাচনে। যা বেশ জনপ্রিয়ও হয়েছে। জনপ্রিয়তা এমন পর্যায়ে পৌঁছেছে যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বহুচর্চিত এই স্লোগান ইতিমধ্যেই ‘ধার’ করে উত্তরপ্রদেশে নিয়ে গিয়েছেন সমাজবাদী পার্টি-র নেতা অখিলেশ যাদব।

Advertisement

২০২১-এর বিধানসভা নির্বাচনে বিজেপি-র বিরুদ্ধে এই স্লোগান নিয়েই নির্বাচনী লড়াইয়ে নেমেছিল তৃণমূল। অনেক জনসভায় মমতাকে বক্তৃতার শেষে সমর্থকদের উদ্দেশে মঞ্চ থেকে ফুটবল ছুড়ে দিয়ে বলতে শোনা গিয়েছিল এই স্লোগান। সেই বহুচর্চিত স্লোগানকে আর এক ধাপ এগিয়ে নিয়ে গিয়ে মঙ্গলবার মমতা ঘোষণা করলেন, এ বার খেলা হবে দিবস পালিত হবে। তিনি বলেন, “আমাদের স্লোগান ছিল ‘খেলা হবে’। তাই ‘খেলা হবে’ দিবস পালিত হবে। গ্রামে গ্রামে এই খেলা হবে।” কবে এই দিন পালিত হবে তা পরে জানিয়ে দেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

নির্বাচনী প্রচার চলাকালীনই পূর্ব মেদিনীপুরে সভায় গিয়ে পায়ে চোট পান মমতা। যা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়। সেই ভাঙা পা নিয়েই নির্বাচনী প্রচারে গিয়েছেন তিনি। যা তৃণমূল কর্মীদের আরও উজ্জীবিত করেছিল। আর ‘খেলা হবে’র স্লোগানকে আরও মজবুত করতে এবং তৃণমূল নেত্রীর পরিস্থিতির সঙ্গে সাযুজ্য রেখে সমর্থকদের কাছে সেই স্লোগান হয়ে দাঁড়াল ‘ভাঙা পায়ে খেলা হবে’।

Advertisement

এই ‘খেলা হবে’ স্লোগানের ঝড় তুলে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। বাংলায় বিজেপি-র বিরুদ্ধে যে স্লোগানে ভর করে সাফল্য এসেছে এ বার সেই স্লোগানকে সম্মান জানিয়ে ‘খেলা হবে’ দিবস পালনের কথা ঘোষণা করলেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন