Mamata Banerjee

২ হাজার কিমি পেরোল নবজোয়ার যাত্রা, অভিষেকের প্রশংসায় মমতা, বললেন, ‘গর্বের কীর্তি’

অভিষেক বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচির সাফল্য নিয়ে টুইট করলেন মুখ্যমন্ত্রী। এর আগেও, অভিষেকের প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২০:০৭
Share:

অভিষেকের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচির ‘সাফল্য’ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবার প্রশংসা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূলের এই জনসংযোগ কর্মসূচি ২ হাজার কিলোমিটার পথ সম্পূর্ণ করেছে। এই উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় টুইটারে দলের এই কর্মসূচি নিয়ে অভিষেককে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী। পাল্টা ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন অভিষেকও।

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে টানা ৬০ দিন ধরে জেলায় জেলায় ঘুরছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ করছেন তৃণমূলের ‘সেকেন্ড-ইন-কমান্ড’। পাশাপাশি বিভিন্ন জায়গায় সভাও করছেন। পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের প্রার্থী কারা হবেন, এই নিয়ে ব্যালটে ভোটগ্রহণ পর্বও চলছে। কিছু দিন আগেই মালদহের ইংরেজবাজারে এই কর্মসূচিতে এক মঞ্চে দেখা গিয়েছিল মমতা এবং অভিষেককে। সেই মঞ্চ থেকেও অভিষেকের প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, ‘‘অভিষেকদের এই কর্মসূচিকে আমি গুরুত্ব দিচ্ছি। কারণ, মানুষ এই কর্মসূচিকে গুরুত্ব দিচ্ছেন। সমর্থন করছেন।’’ তৃণমূলের এই কর্মসূচির মূল হোতা অভিষেকই। মমতার ওই মন্তব্যের পর তৃণমূলের অন্দরের অনেকেরই ধারণা, মানুষ যে অভিষেকের নেতৃত্বকে গ্রহণ করছেন, সেটা বুঝিয়ে দিয়েছেন দলনেত্রী।

মালদহে সেই বক্তব্যের পর শুক্রবার অভিষেকের আবার প্রশংসা করলেন মমতা। টুইটারে তিনি লিখেছেন, ‘‘অভিষেকের নেতৃত্বে জনসংযোগ যাত্রা রাজ্য অতিক্রম করে মানুষের মন জিতেছে। গতকাল ২ হাজার কিমি পথ অতিক্রম করেছে। আমার অনেক অভিনন্দন এবং শুভেচ্ছা ওকে।’’ অভিষেককে অভিনন্দন জানানোর পাশাপাশি মুখ্যমন্ত্রী এ-ও লিখেছেন, যখন আমরা মানুষের আশীর্বাদ এবং জোরদার সমর্থনে অর্জিত মাইলফলক উদ্‌‌যাপন করি, তখন গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য আমাদের সংকল্প আরও সুদৃঢ় হয়। বাংলা সাফল্যের নতুন শিখরে পৌঁছবে বলেও টুইটারে লিখেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন অভিষেকও। তিনি লিখেছেন, ‘‘ধন্যবাদ দিদি। তোমার আশীর্বাদ এবং যে ভাবে উৎসাহ দিলে, তা আমার এবং গোটা দলের কাছে অনুপ্রেরণা জোগাবে। তোমার বার্তা সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য নিজেকে সম্পূর্ণরূপে নিয়োজিত করব।’’

যদিও তৃণমূলের এই কর্মসূচি নিয়ে আক্রমণ করেছে বিরোধীরা। বিভিন্ন জেলায় এই কর্মসূচিতে ব্যালট বাক্স নিয়ে বিশৃঙ্খলার ঘটনাও প্রকাশ্যে এসেছে। এই প্রসঙ্গে মমতা বলেছিলেন, ‘‘অনেকে নবজোয়ার আন্দোলন নিয়ে কুৎসা করেছে। কুকথা-অকথা বলেছে। কিন্তু এই যে জোয়ার এসেছে, এই জোয়ার সবকিছুকে ভাসিয়ে দেবে। নবজোয়ার নয়, এটা প্লাবন। এটা আগামিদিনে বিজেপিকে রোখার স্পন্দন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন