Durga Puja 2022

বৃষ্টি মাথায় করে পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রীর, মঞ্চ থেকে নাম না করে তোপ বিজেপিকে

দুপুর থেকে শুরু হয় কলকাতাতে বৃষ্টি। তবে সেই বৃষ্টি দমাতে পারেনি মুখ্যমন্ত্রীকে। ভিজে ভিজে উদ্বোধন মমতা বন্দোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৭
Share:

বৃষ্টি মাথায় নিয়ে আজও পুজো মণ্ডপ উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নিজস্ব চিত্র।

সকাল থেকে গোমড়ামুখো আকাশে শরতের লেশমাত্র ছিল না। ঝিরিঝিরি বৃষ্টি মাথায় নিয়ে সোমবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় উদ্বোধন করলেন খিদিরপুর থেকে শুরু করে দক্ষিণ কলকাতার বেহালা, গড়িয়াহাটের বেশ কিছু পুজো মণ্ডপ।

Advertisement

দুপুর থেকে শুরু হয় কলকাতাতে বৃষ্টি। তবে সেই বৃষ্টি দমাতে পারেনি মুখ্যমন্ত্রীকে। ভিজে ভিজে উদ্বোধন করলেন খিদিরপুর ওয়াটগঞ্জ, ২৫ পল্লি, খিদিরপুর ৭৪ পল্লি, বেহালা নতুন দল, বড়িশা ক্লাবের দুর্গা পুজো। ৪১ পল্লির মঞ্চ থেকে নাম না করে বিজেপিকে তিনি বলেন ‘‘কেউ কেউ বাংলার নাম নষ্ট করতে চাইছে, বাংলা বিশ্বের দরবারে সেরা হোক, সেটা কেউ কেউ চাইছেন না’’। তিনি বলেন, ‘‘দুর্গাপুজো এখন ভিশন, বিশ্বের দরবারে এটাই পথ দেখিয়েছে বাংলাকে।’’

(বাঁ দিক থেকে) ৪১ পল্লি এবং বেহালা নতুন দলের এ বছরের দুর্গা প্রতিমা। নিজস্ব চিত্র।

পরে অজেয় সংহতি, ৪১ পল্লি, বোসপুকুর তালবাগান, বোসপুকুর শীতলা মন্দির, আদি বালিগঞ্জ, ২১ পল্লি, গড়িয়াহাট হিন্দুস্থান পার্ক, কালীঘাট মিলন সঙ্ঘের দূর্গা পুজোরও উদ্বোধন করলেন তিনি।

Advertisement

রবিবার উদ্বোধন করছেন বাবুবাগান, যোধপুর পার্ক, যোধপুর পার্ক ৯৫ পল্লি, সেলিমপুরের পুজো। চেতলা অগ্রণীর দেবীমূর্তির চক্ষুদান করেছেন। গত বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর কলকাতায় পুজোর উদ্বোধন শুরু হয়েছিল মুখ্যমন্ত্রীর হাত ধরে। ওই দিন শ্রীভূমি, টালা প্রত্যয় এবং সল্টলেক এফডি ব্লকের পুজো উদ্বোধন করেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন