Mamata Banerjee

স্বামীজির জন্মদিবসের জন্য শুক্রে হচ্ছে না তৃণমূলের বৈঠক, মুর্শিদাবাদ নিয়ে মমতার আলোচনা কবে?

শুক্রবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকের সূচি ছিল। কিন্তু বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বকে জানানো হয়েছে, শুক্রবারের বৈঠক হচ্ছে না। সেই বৈঠক হবে আগামী শুক্রবার ১৯ জানুয়ারি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৮:২০
Share:

স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী উপলক্ষে শুক্রবারের বৈঠক বাতিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। —ফাইল চিত্র।

আগামিকাল স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তী। রাজ্য জুড়ে তৃণমূল নেতাকর্মীদের তাঁর জন্মজয়ন্তী পালনের নির্দেশ দিয়েছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সেই কারণেই মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক পিছিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কালীঘাটের বাসভবন লাগোয়া অফিসে পশ্চিম মেদিনীপুর জেলার তৃণমূল নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করতে বলেছেন মমতা। এরপর শুক্রবারও মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকের সূচি ছিল। কিন্তু বৃহস্পতিবার মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বকে জানানো হয়েছে, শুক্রবারের বৈঠক হচ্ছে না। সেই বৈঠক হবে আগামী শুক্রবার ১৯ জানুয়ারি। কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবনেই নেতাদের আসতে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা আসনের মধ্যে দু’টি বর্তমানে তৃণমূলের দখলে রয়েছে। জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান ও মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান এখন তৃণমূলের প্রতীকে সাংসদ। বহরমপুর থেকে সাংসদ কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরী। কংগ্রেসের সঙ্গে তৃণমূল বিজেপি বিরোধী ‘ইন্ডিয়া’-তে থাকলেও পশ্চিমবঙ্গে বিজেপির বিরুদ্ধে একক ভাবে লড়াই করতে চাইছে তারা। সম্প্রতি দেগঙ্গার জনসভায় মুখ্যমন্ত্রী মমতা সাফ জানিয়ে দিয়েছেন, পশ্চিমবঙ্গে তৃণমূল একাই যথেষ্ট বিজেপির মোকাবিলা করতে। পাল্টা অধীরও চ্যালেঞ্জ জানিয়ে মমতাকেই বহরমপুরে দাঁড়াতে বলেছেন। তাই মুখ্যমন্ত্রীর সঙ্গে মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ। তা ছাড়া বহরমপুর লোকসভা তো বটেই, মুর্শিদাবাদ আসনেও নতুন প্রার্থী দেওয়ার ব্যাপারে আলোচনা শুরু হয়েছে তৃণমূলের অন্দরে। অধীরের বিরুদ্ধে নতুন প্রার্থী দেওয়া হবে স্বাভাবিক কারণেই। আর মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের অসুস্থ। এই পরিস্থিতিতে মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে মমতার বৈঠক গুরুত্বপূর্ণ হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন