Mamata Banerjee

শুক্রবার হিঙ্গলগঞ্জ, গোসাবা আর দিঘার পরিস্থিতি দেখতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা

আমপানের পর রাজ্যে এসেছিলেন নরেন্দ্র মোদী। হেলিকপ্টারে চেপে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে বেরিয়েছিলেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৫:৫০
Share:

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা।

শুক্রবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে সাংবাদিক বৈঠকে জানালেন তিনি। অতি শক্তিশালী ওই ঘূর্ণিঝড়ের প্রভাবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার একাধিক এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। ভরা কোটালের কারণে জলস্তর বেড়ে গিয়ে সুন্দরবনের একাধিক জায়গা প্লাবিত হয়েছে। সেই সব এলাকাতেই পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী।

Advertisement

আগামী ২৮ মে দু’দিনের সফরে বেরচ্ছেন মুখ্যমন্ত্রী। ওই দিন দুপুরে প্রথমে হিঙ্গলগঞ্জে যাবেন তিনি। ঘুরবেন সুন্দরবন। তার পর সাগরে একটি বৈঠক করবেন। সেখান থেকে চলে যাবেন দিঘায়। ত্রাণের কাজ খতিয়ে দেখতে ২৯ মে দিঘায় একটি বৈঠক করে তার পর কলকাতায় ফিরবেন তিনি।

বৃহস্পতিবারই হেলিকপ্টারে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ছিল তাঁর। পরে তিনি জানতে পারেন, বৃহস্পতিবারও বড় দুর্যোগের আশঙ্কা রয়েছে। হেলিকপ্টারে যাওয়া সম্ভব নয়। তাই শুক্রবার বন্যায় ক্ষতিগ্রস্ত গ্রামগুলি পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। গত বছরও ঘূ্র্ণিঝড় আমপানের (প্রকৃত উচ্চারণে ‘উমপুন’) জেরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী। আমপানের পর রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। হেলিকপ্টারে চেপে একসঙ্গে পরিদর্শনে বেরিয়েছিলেন প্রধানমন্ত্রী এব‌ং মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন