Mamata Banerjee

ভাল ছেলে, কোনও ভুল বোঝাবুঝি নেই, লক্ষ্মীর ইস্তফা প্রসঙ্গে মমতা

মঙ্গলবার মমতা অবশ্য জানিয়ে দেন, লক্ষীরতন যে চিঠি পাঠিয়েছে সেখানে মন্ত্রিসভা থেকে ইস্তফার কথা তিনি লেখেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২১ ১৭:৪৩
Share:

মমতা বন্দ্যোপাধ্যায় ও লক্ষ্মীরতন শুক্ল। —ফাইল চিত্র

খেলাধুলার জন্য রাজনীতি থেকে সরে যেতে চান লক্ষীরতন শুক্ল। তবে মন্ত্রিসভা থেকে তিনি পদত্যাগ করেননি। লক্ষ্মীর ইস্তফার খবর প্রকাশ্যে আসার কিছু ক্ষণের মধ্যেই মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মঙ্গলবার মমতা জানান, লক্ষীরতন যে চিঠি পাঠিয়েছে সেখানে মন্ত্রিসভা থেকে ইস্তফার কথা তিনি লেখেননি। লক্ষ্মী চিঠিতে কী লিখেছেন তা উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘তিনি (লক্ষ্মীরতন শুক্ল) লিখেছেন, ‘আমি খেলার প্রয়োজনে রাজনীতি থেকে দূরে সরে যেতে চাই।’ তাই তাঁকে অব্যাহতি দিতে পদত্যাগ পত্র গ্রহণ করার জন্য রাজ্যপালকে সুপারিশ করা হয়েছে।’’ তবে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, উত্তর হাওড়ার বিধায়ক হিসেবে লক্ষ্মী মেয়াদ পূর্ণ করবেন।

মঙ্গলবার মন্ত্রিত্বের পাশাপাশি হাওড়া জেলা তৃণমূলের সভাপতি পদ থেকেও ইস্তফা দিয়েছেন লক্ষ্মী। এই খবর সামনে আসার পর থেকে তাঁকে নিয়ে জল্পনা ডালপালা মেলতে শুরু করেছে। তবে মমতার মতে, খেলাধুলা ছাড়া লক্ষ্মীর ইস্তফাতে ভিন্ন কোনও কারণ নেই। তাঁর কথায়, ‘‘কেউ পদত্যাগ করতেই পারেন। তাতে কী আসে যায়।’’ তাৎপর্যপূর্ণ ভাবে লক্ষ্মীর প্রশংসা করে এ দিন তিনি বলেন, ‘‘ও ভাল ছেলে। ইস্তফা দিয়েছে ঠিক আছে। কিন্তু এর মধ্যে কোনও ভুল বোঝাবুঝি নেই।’’ ‘দ্বিতীয় ইনিংস’-এর জন্য লক্ষীকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন মমতা।

Advertisement

আরও পড়ুন: মন্ত্রিত্ব ছাড়লেন লক্ষ্মীরতন শুক্ল, কী কারণে ইস্তফা, বাড়ছে জল্পনা

আরও পড়ুন: উইপোকাদের তাড়ান, লক্ষ্মীর পাশে দাঁড়িয়ে দলকে বৈশালী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন