Mamata Banerjee

কোভ্যাক্সিনের অনুমোদনের ব্যবস্থা করুন, মোদিকে চিঠি মমতার

বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন নেই এই টিকার। ছাত্ররা বিদেশে যেতে সমস্যায় পড়ছেন । কোভ্যাক্সিনের শংসাপত্র কাজে লাগছে না, জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১৮:৩৬
Share:

মোদীকে মমতার চিঠি। গ্রাফিক — শৌভিক দেবনাথ।

কোভ্যাক্সিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অনুরোধ, অবিলম্বে বিশ্ব স্বাস্থ্য সংস্থার থেকে কোভ্যাক্সিনের অনুমোদন করানোর ব্যবস্থা করুন। না হলে ছাত্র ছাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন।

Advertisement

মমতা জানিয়েছেন, টিকাকরণের শুরু থেকেই কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন দু’রকম টিকাই এসেছে রাজ্যের কাছে। বেসরকারি হাসপাতালগুলিও কোভ্যাক্সিনের টিকা মজুত করেছে। অনেক ছাত্র ছাত্রী কোভ্যাক্সিন নিয়েছেন। চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘শুধু বাংলায় নয় দেশজুড়ে অজস্র ছাত্রছাত্রী উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়তে যান। কিন্তু যাঁরা কোভ্যাক্সিন নিয়েছিলেন, তাঁরা এখন সমস্যায় পড়ছেন। বিদেশে তাঁদের টিকা নেওয়ার শংসাপত্র গ্রাহ্য হচ্ছে না। কারণ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু এখনও এই কোভ্যাক্সিনের অনুমোদন দেয়নি।’

বুধবারও এ নিয়ে সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেছিলেন মমতা। কোভ্যাক্সিনকে প্রধানমন্ত্রীর মস্তিষ্ক প্রসূত টিকা বলেও কটাক্ষ করছিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন