পুজো দিয়ে হেঁটেই রাসমেলায় মুখ্যমন্ত্রী

রবিবার সকালেই কোচবিহারে পৌঁছে গিয়েছেন রাজ্য পুলিশের উত্তরবঙ্গের আইজি আনন্দ কুমার। তিনি সব জায়গা ঘুরে দেখেন। মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরাও দু’দিন আগেই কোচবিহার পৌঁছেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৯ ০১:৫৯
Share:

মহড়া: রাজবাড়ির মাঠে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামার মহড়া রবিবার। ছবি: হিমাংশুরঞ্জন দেব।

এক ঢিলে দুই পাখি। এক দিকে, কর্মিসভা করে দলের নেতা-কর্মীদের বার্তা দেওয়া হবে। অপরদিকে, দু’শো বছরের পুরনো ঐতিহ্যবাহী রাসমেলাও একবার ঘুরে দেখা হবে। আজ, সোমবার দুপুরে এমনই কর্মসূচি নিয়ে কোচবিহারে পৌঁছবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ওই সফর নিয়ে চিন্তিত হয়ে পড়েছে পুলিশ-প্রশাসন। গোয়েন্দা রিপোর্ট বলছে, এই জোন বর্তমানে খুব একটা নিরাপদ নয়। সে জন্য মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় কোনও খামতি রাখা যাবে না। তার মধ্যেই মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, তাঁর জন্য যাতে রাসমেলার দর্শনার্থীদের যাতে কোনও অসুবিধে না হয়। তাই সব দিক ভেবেই পুলিশকে নিরাপত্তা ব্যবস্থা সাজাতে হচ্ছে। লোকসভা নির্বাচনের পরে এই প্রথম কোচবিহার সফর মুখ্যমন্ত্রীর।

Advertisement

রবিবার সকালেই কোচবিহারে পৌঁছে গিয়েছেন রাজ্য পুলিশের উত্তরবঙ্গের আইজি আনন্দ কুমার। তিনি সব জায়গা ঘুরে দেখেন। মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরাও দু’দিন আগেই কোচবিহার পৌঁছেছেন। আইজি বলেন, “সব ঠিক আছে।” জেলা পুলিশের এক কর্তা বলেন, “সব দিক ভেবেই নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সেক্ষেত্রে কোনও অসুবিধে হওয়ার কথা নয়।”

প্রশাসন সূত্রেই জানা গিয়েছে, সোমবার দুপুরে কলকাতা থেকে বিমানে বাগডোগরায় পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে হেলিকপ্টারে তিনি কোচবিহার রাজবাড়ি স্টেডিয়ামে পৌঁছবেন। সেখানেই ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের কর্মিসভায় যোগ দেবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে যাবেন রাসমেলায়। মদনমোহন মন্দিরে পুজো দিয়ে রাসমেলার মঞ্চের দিকে হাঁটাপথে যাবেন তিনি। রাসমেলায় যেতে যেতে সন্ধে হবে। সেই সময় ভিড়ও উপচে পড়বে। সেক্ষেত্রে হাঁটাপথে যাতে কোনও সমস্যা তৈরি না হয় তার জন্য একাধিক পরিকল্পনা নিয়েছে পুলিশ। ১৯ নভেম্বর সকালে তাঁর বাণেশ্বরের শিবমন্দিরেও যাওয়ার কথা রয়েছে। কর্মসূচির কোনও হেরফের হলে সেই মতোই ব্যবস্থা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন