Durga Puja 2020

ভার্চুয়াল মাধ্যমে পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

পুজো প্রস্তুতি নিয়ে ক্লাবগুলির সঙ্গে বৈঠকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, করোনাও থাকবে উৎসবও হবে। কিন্তু উৎসবের ঢলকে হতে হবে নিয়ন্ত্রিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২০ ০২:৫২
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়।

পুজো উদ্বোধনে এ বার মণ্ডপে যাবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা হবে ভার্চুয়াল মাধ্যমে।

Advertisement

পুজো প্রস্তুতি নিয়ে ক্লাবগুলির সঙ্গে বৈঠকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, করোনাও থাকবে উৎসবও হবে। কিন্তু উৎসবের ঢলকে হতে হবে নিয়ন্ত্রিত। সেই বার্তা সোমবার স্পষ্ট করে দিয়েছেন। তারই প্রথম ধাপ হিসাবে মণ্ডপে গিয়ে উদ্বোধন করার কর্মসূচি থেকে সরে এলেন তিনি। এমনকি, বিজয়ার পরে শারদীয়ার সাক্ষাৎ এ বছর চাইছেন না তিনি।

মমতা বলেন, “মুক্তাঙ্গন খুলে দেওয়া হয়েছে। পুজো প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুমতি দেওয়া হবে না। তা হলে সমস্যা বাড়বে। এ বছরের জন্য স্থানীয় ভাবে করুন। আমরা গেলে কিছু লোক সঙ্গে থাকবে, ঢুকবে। সেটা ঠিক হবে না। ভিআইপি এড়িয়ে নিজেদের মতো করে করুন। উত্তরপ্রদেশে বা দেশের অন্য কোথাও পুজোর অনুমতি নেই। দিল্লিতে একটার অনুমতি দিয়েছে। আমরা পুজো বন্ধ করিনি। ফলে বিধি মেনে চলতে হবে। যাতে কোভিড না ছড়ায় তা খেয়াল রাখতে হবে।”

Advertisement

সূচি অনুযায়ী, ১৫, ১৬ এবং ১৭ অক্টোবর ভার্চুয়াল মাধ্যমে পুজো উদ্বোধন করবেন মমতা। প্রথম দিন উত্তর কলকাতা, দ্বিতীয় দিন বেহালা ও যাদবপুর এবং শেষ দিন দক্ষিণ কলকাতার পুজোগুলির উদ্বোধন হবে। পুজো কমিটি উদ্বোধনের প্রস্তুতি নেবে, ভার্চুয়াল সংযোগ স্থাপন করতে সাহায্য করবে প্রশাসন এবং নবান্নে থেকে উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর দফতরে আসা আবেদনের ভিত্তিতে তাদের বেছে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন