purulia

বিবাদের জেরে প্রতিবেশীর শিরশ্ছেদ, গ্রেফতার ১ যুবক, কাটা মুণ্ড উদ্ধারে গিয়ে বিক্ষোভের মুখে পুলিশ

শিরশ্ছেদের পর নিহত ব্যক্তির কাটা মুণ্ড অভিযুক্ত পরিত্যক্ত একটি কুয়োয় ফেলে দেন বলে অভিযোগ গ্রামবাসীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাঘরজুড়ি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ২২:১৮
Share:

নিহত ব্যক্তির দেহ ঘিরে শোকার্ত পরিবার। —নিজস্ব চিত্র।

পারস্পরিক বিবাদের জেরে খুনোখুনি ঘিরে উত্তপ্ত পুরুলিয়ার ঘাঘরজুড়ি। সেখানে প্রতিবেশীর শিরশ্ছেদ করে খুনের অভিযোগ এক যুবকের বিরুদ্ধে। শুক্রবার রাত ৮টা পর্যন্ত গ্রামেরই একটি পরিত্যক্ত কুয়োয় নিহত ব্যক্তির কাটা মুণ্ড পড়ে রয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকলবাহিনী। উত্তেজনা নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে র‌্যাফও।

পুরুলিয়া মফস্বল থানার ঘাগরজুড়ি গ্রামে এই ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে পারস্পরিক বিবাদ থেকে এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ৪২ বছরের ভবতারণ মাহাতোকে শিরশ্ছেদ করে খুন করেন গ্রামেরই যুবক দুবরাজ মাহাতো। খুনের পর ভবতারণের কাটা মুণ্ডটি গ্রামের একটি পরিত্যক্ত কুয়োয় ফেলে দেন তিনি।

সেই নিয়ে হুলস্থুল পড়ে যায় গ্রামে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশের একটি দল। নিহত ব্যক্তির পরিবার এবং গ্রামবাসীদের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত দুবরাজকে গ্রেফতার করে তারা। এর পর একে একে অতিরিক্ত পুলিশ এবং দমকলবাহিনীও এসে পৌঁছয় ঘটনাস্থলে। কুয়ো থেকে কাটা মুণ্ড উদ্ধার করার চেষ্টা করেন তাঁরা।

Advertisement

কিন্তু অভিযুক্তকে থানায় নিয়ে যেতে গেলে বেঁকে বসেন গ্রামবাসীরা। ওই যুবককে তাঁদের হাতে তুলে দিতে হবে বলে দাবি জানাতে শুরু করেন। তা না হওয়ায় পুলিশের গাড়িতেই গ্রামবাসীরা ভাঙচুর চালান বলে অভিযোগ। মাঝ রাস্তায় মৃতদেহটি ঘিরে বিক্ষোভও দেখান তাঁরা। তার জেরে রাত গড়ালেও কুয়ো থেকে মুণ্ড উদ্ধার করা যায়নি।

পুরুলিয়ার পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো বলেন, ‘‘ধারালো অস্ত্র দিয়ে শিরশ্ছেদ করা হয় ভবতারণের। তার পর মুণ্ডটি কুয়োয় ফেলে দেওয়া হয়।’’ পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে র‌্যাফ নামানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন