Abdul Mannan

অবরোধের জেরে মামলা, চ্যালেঞ্জ বিরোধী নেতার

লকডাউনের সময়ে শেওড়াফুলি হাট সরানো নিয়ে প্রশাসনের সঙ্গে সংঘাত বেধেছিল স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দাদের একাংশের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২০ ০৩:১৩
Share:

বিরোধী দলনেতা আব্দুল মান্নান।—ফাইল চিত্র।

বিদ্যুৎ সংযোগ ফেরানোর দাবিতে পথ অবরোধে বসেছিলেন চাঁপদানি, শেওড়াফুলির স্থানীয় বাসিন্দা ও কংগ্রেস কর্মীদের একাংশ। নেতৃত্বে ছিলেন স্থানীয় কংগ্রেস বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান। সেই ঘটনার জেরে ১০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে, গ্রেফতার করা হয়েছে তিন জনকে। সম্পত্তি ভাঙচুর-সহ একাধিক ধারায় মামলা দেওয়া হয়েছে তাঁদের বিরুদ্ধে। এই ঘটনার প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধেও মামলা দায়ের করার জন্য প্রশাসনকে চ্যালেঞ্জ জানালেন বিরোধী দলনেতা।

Advertisement

মান্নান বৃহস্পতিবার বলেন, ‘‘বিদ্যুতের দাবিতে স্থানীয় মানুষের অবরোধে সামনে ছিলাম আমি। সংবাদমাধ্যম উপস্থিত ছিল। বিদ্যুৎসংস্থার গাড়ি আসতেই অবরোধ উঠে যায়। ভাঙচুরটা হল কখন?’’ তাঁর প্রশ্ন, ‘‘মিথ্যা মামলা যদি দিতেই হয়, আমি বাদ যাব কেন? আমার বিরুদ্ধেও একই পদক্ষেপ করুক প্রশাসন।’’ লকডাউনের সময়ে শেওড়াফুলি হাট সরানো নিয়ে প্রশাসনের সঙ্গে সংঘাত বেধেছিল স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দাদের একাংশের। মুখ্যমন্ত্রীকে বিরোধী দলনেতা একাধিক বার জানানো সত্ত্বেও সমস্যার নিষ্পত্তি হয়নি। গোটা পরিস্থিতির প্রেক্ষিতে বিরোধী দলনেতার মন্তব্য, ‘‘তৃণমূলকে বাদ দিয়ে সব দল মিলে গণ-সংগ্রাম কমিটি তৈরি হবে। দেখা যাক, প্রশাসন কী করে!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন