Arms

বাগডোগরা বিমানবন্দরে আগ্নেয়াস্ত্র-সহ ধৃত এক, আরও কয়েকটি জায়গায় মিলল বন্দুক, বোমা

বাগডোগরা বিমানবন্দরে পিস্তল এবং কার্তুজ-সহ ধৃত এক যুবক। ধৃত মিয়া ডোকা অরুণাচলের বাসিন্দা। পুলিস সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত বাগডোগরা থেকে কলকাতা রওনা দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪০
Share:

বারুইপুরে অস্ত্র-সহ গ্রেফতার যুবক। — নিজস্ব চিত্র।

বাগডোগরা বিমানবন্দরে পিস্তল এবং কার্তুজ-সহ ধৃত এক যুবক। ধৃত মিয়া ডোকা অরুণাচলের বাসিন্দা। পুলিস সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত বাগডোগরা থেকে কলকাতা রওনা দিয়েছিলেন। তাঁর কাছে পাওয়া যায় ৩৫ রাউন্ড কার্তুজ-সহ একটি পিস্তল। ঘটনাস্থলে পৌঁছয় বাগডোগরা থানা এবং বিমানবন্দর আউট পোস্টের পুলিশ।

Advertisement

ধৃতের আইনজীবী রিঙ্কি চট্টোপাধ্যায় সিংহ বলেন, ‘‘মিয়া ডোকার কাছে বন্দুকের লাইসেন্স রয়েছে। তিনি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানান, তাঁর কাছে লাইসেন্সপ্রাপ্ত বন্দুক রয়েছে। কী ভাবে তিনি তা বিমানে নিয়ে যাবেন। যখন তাঁরা জানতে পারেন মিয়া ডোকা অরুণাচলের বাসিন্দা তখনই তাঁকে গ্রেফতার করা হয়। বুধবার তাঁকে হাজির করানো হবে আদালতে।’’

অন্য দিকে সোমবার রাতে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের মল্লিকপুর রেলগেট এলাকা থেকে একটি সেভেন মিলিমিটার পিস্তল এবং ৫ রাউন্ড গুলি-সহ গ্রেফতার করা হয়েছে এক যুবককে। মঙ্গবারই বীরভূমের মাড়গ্রাম থেকে উদ্ধার হয়েছে বোমা। মাড়গ্রামের তপন এলাকার বাসিন্দা ইয়াকুব শেখের বাড়ির সামনে থেকে ২টি বালতি ভর্তি বোমা উদ্ধার করেছে পুলিশ। ইয়াকুব এলাকায় সিপিএম কর্মী হিসাবে পরিচিত। তবে ইয়াকুবের পরিবারের অভিযোগ, মঙ্গলবার ভোরে কয়েক জন এসে তাঁদের বাড়ির সামনে বোমা রেখে চলে যায়। এর কিছু ক্ষণের মধ্যেই পুলিশ এসে বোমাগুলি উদ্ধার করে বলে ইয়াকুবের পরিবারের দাবি। তাঁরা অভিযোগ করেছেন তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন