Bomb Threat in Kolkata Schools

‘বোমা মেরে উড়িয়ে দেব’! কলকাতা-সহ একাধিক জেলার বহু স্কুলে হুমকি ইমেল! তদন্ত করছে পুলিশ

মেল পাঠিয়ে বোমা দিয়ে স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশ সূত্রে খবর, তারা পরিস্থিতির উপরে নজরে রাখছে। এই মেলগুলির সত্যতা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ১৫:২৪
Share:

ইমেল পাঠিয়ে রাজ্যের স্কুলগুলিকে উড়িয়ে দেওয়ার হুমকি! গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কলকাতা-সহ রাজ্যের বহু স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হল। স্কুল কর্তৃপক্ষের কাছে মেল পাঠিয়ে এই হুমকি দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, তারা পরিস্থিতির উপরে নজরে রাখছে। এই মেলগুলি সত্যতা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

তবে পুলিশের তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি স্ক্রিনশটে দেখা গিয়েছে ‘হ্যাপিহটডগ১০১’ নামের একটি ইমেল আইডি থেকে রাজ্যের বিভিন্ন স্কুলকে হুমকি চিঠি পাঠানো হয়েছে। যদিও এই স্ক্রিনশটের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। মোট কতগুলি স্কুল হুমকি মেল পেয়েছে, কোন কোন জেলার স্কুল এই তালিকায় রয়েছে, তা এখনও পুরোপুরি স্পষ্ট নয়। তবে কলকাতার পাশাপাশি শিলিগুড়ির কয়েকটি স্কুলও এই ইমেল পেয়েছে বলে সূত্রের খবর।

ইমেল পাঠিয়ে লেখা হয়, “এই বার্তা সবার জন্য। শ্রেণিকক্ষের বাইরে বোমা রাখা আছে। আগামিকাল সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে তখন বোমাগুলি ফাটবে। আমাদের লক্ষ্য বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া হয়।” এই বার্তায় বলা হয় এই ঘটনার নেপথ্যে রয়েছে দুই সন্ত্রাসবাদী চিং এবং ডল।

Advertisement

কলকাতার অভিনব ভারতী স্কুলের প্রিন্সিপাল শ্রাবণী সামন্ত হুমকি চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, “ইমেলে বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন