West Bengal Weather Update

স্লগ ওভারে ঝোড়ো ব্যাটিং শীতের, একধাক্কায় তাপমাত্রা কমল অনেকটা, ‘বসন্ত জাগ্রত’ কবে?

রাজ্যের উত্তর এবং দক্ষিণ— কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে উত্তরের কিছু জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১০
Share:

—প্রতীকী ছবি।

বিদায় নিতে নিতেও রাজ্যে শেষ মুহূর্তে ফিরে আসার ইঙ্গিত দিল শীত। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াস। মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে তা-ই কমে হয়েছে ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েক দিন তাপমাত্রা ধীরে ধীরে আরও একটু কমবে। সে ক্ষেত্রে মাঘের শেষে আরও কয়েক দিন শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী। তবে আগামী সপ্তাহের গোড়া থেকেই তাপমাত্রা একটু একটু করে বাড়বে বলে ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। সে ক্ষেত্রে হয়তো মাঘ মাসের সঙ্গে পাকাপাকি ভাবে বিদায় নেবে শীতও।

Advertisement

রাজ্যের উত্তর এবং দক্ষিণ— কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারের মতো জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সারা দিনে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস, যা এই সময়ের নিরিখে স্বাভাবিক। সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির আশপাশে থাকতে পারে। তবে আগামী কয়েক দিন তাপমাত্রা আরও ২ থেকে ৪ ডিগ্রি কমতে পারে। আগামী সপ্তাহ থেকে ধীরে ধীরে কমতে পারে শীতের প্রভাব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন