আইসিএসই-আইএসসি’তে কৃতিত্ব দুই শহরের পড়ুয়াদের

আইসিএসই ও আইএসসি-তে ভাল ফল করল দুই শহরের পড়ুরা। সর্বভারতীয় স্তরে স্থানও পেয়েছে মেদিনীপুর শহরের বিদ্যাসাগর শিশু নিকেতনের ছাত্রছাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর ও খড়্গপুর শেষ আপডেট: ০৭ মে ২০১৬ ০০:৪১
Share:

স্কুলের শিক্ষকদের সঙ্গে বিদ্যাসাগর শিশু শিক্ষা নিকেতনের দুই কৃতী।

আইসিএসই ও আইএসসি-তে ভাল ফল করল দুই শহরের পড়ুরা। সর্বভারতীয় স্তরে স্থানও পেয়েছে মেদিনীপুর শহরের বিদ্যাসাগর শিশু নিকেতনের ছাত্রছাত্রীরা। আইসিএসই তে ৯৭.৮ শতাংশ নম্বর পেয়ে ষষ্ঠ হয়েছে এই স্কুলের সৈকত দাস। আর আইএসসিতে ৯৬.৮ শতাংশ নম্বর পেয়ে ত্রয়োদশ স্থান পেয়েছে সায়ন্তিকা রাউল।

Advertisement

এই স্কুল থেকে আইএসসি-তে ৩৫ জন ও আইসিএসসি-তে ৮৭ জন পরীক্ষা দিয়েছিল। বেশিরভাগ পড়ুয়াই ৭০ শতাংশের উপর নম্বর পেয়েছে। স্কুলের অধ্যক্ষ চন্দা মজুমদারের কথায়, ‘‘নিয়মিত পড়াশোনার পাশাপাশি চূড়ান্ত পরীক্ষার স্তরে যেমন প্রশ্ন হয় তেমন করেই বারবার পরীক্ষা নেওয়া হয়। তাতেই এই সাফল্য।’’ স্কুল পরিচালন সমিতির সম্পাদক প্রবীর সরখেল বলেন, ‘‘ছাত্রছাত্রীরা গুরুত্ব দিয়ে পড়াশোনা করেছে, শিক্ষক-অভিভাবকেরাও সমান গুরুত্ব দিয়ে দেখভাল করেছেন। এই সাফল্য তাঁদের সঙ্গেই ভাগ করে নিতে চাই।’’

খড়্গপুরের সেন্ট অ্যাগনেস স্কুলের দুই ছাত্রী প্রীতা ঘোষ ও সায়নী ঘোষ-ও আইসিএসসি পরীক্ষায় ৯৬.৬ শতাংশ নম্বর পেয়েছে। এ ছাড়াও, সেক্রেড হার্ট স্কুলের ছাত্র সন্দীপ মুর্মু ৯৫.৫ শতাংশ পেয়েছে। এ দিনই আইএসসি পরীক্ষার ফলও প্রকাশিত হয়েছে। ওই পরীক্ষাতেও এগিয়ে রয়েছে শহরের সেন্ট অ্যাগনেস স্কুল। এই স্কুলের বিজ্ঞান বিভাগের ছাত্রী শতরূপা গুপ্ত ৯৮.২৫ শতাংশ নম্বর পেয়ে কৃতিত্বের পরিচয় দিয়েছে। বাণিজ্য শাখাতেও ভাল ফল করেছে সেক্রেড হার্ট স্কুল। স্কুলের বাণিজ্য বিভাগের ছাত্র রৌনক তিওয়ারি ৯৫.৫ শতাংশ নম্বর পেয়েছেন। আর সেন্ট অ্যাগনেস স্কুলের বাণিজ্য বিভাগের ছাত্রী মনীষা জৈন পেয়েছেন ৯৪.৫ শতাংশ নম্বর। আর কলা বিভাগে এই স্কুলের ছাত্রী পূজা ভৌমিক ৯৫.২৫ শতাংশ নম্বর পেয়েছেন। ওই স্কুলের অধ্যক্ষা সিস্টার সরিতা বলেন, “এ বারও একশো শতাংশ ছাত্রী উত্তীর্ণ হয়েছে। আমরা খুশি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন