মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগার

প্যারোল পেয়ে উধাও বন্দি

ফের প্যারোলে ছাড়া পাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক বন্দি উধাও হয়ে গিয়েছেন। তাঁর খোঁজ মিলছে না। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে। ইতিমধ্যে ওই বন্দির নামে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। তাঁর নামে ‘লুক আউট’ নোটিশ জারি হতে পারে। এক বন্দির খোঁজ না-মেলার কথা স্বীকার করে নিয়েছেন জেল সুপার স্বরূপ মণ্ডলও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৬ জুন ২০১৫ ০০:০৩
Share:

ফের প্যারোলে ছাড়া পাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক বন্দি উধাও হয়ে গিয়েছেন। তাঁর খোঁজ মিলছে না। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে। ইতিমধ্যে ওই বন্দির নামে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে। তাঁর নামে ‘লুক আউট’ নোটিশ জারি হতে পারে। এক বন্দির খোঁজ না-মেলার কথা স্বীকার করে নিয়েছেন জেল সুপার স্বরূপ মণ্ডলও। শুক্রবার তিনি বলেন, “বুধবার ওই আবাসিকের জেলে ফিরে আসার কথা ছিল। কিন্তু তিনি আসেননি। পুরো বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।’’

Advertisement

জেল সূত্রে খবর, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওই বন্দির নাম শেখ মনিজুর রহমান। একটি খুনের মামলায় তাঁর নাম জড়িয়ে ছিল। দেশের বাড়ি উত্তর ২৪ পরগনার হাবরার রাউতাড়ার বালুইগাছি পূর্বপাড়ায়। অবশ্য তিনি বাঁকুড়ার ইঁদপুরের থাকতেন। সাত দিনের জন্য প্যারোল মঞ্জুর হয়েছিল। ফিরে আসার কথা ছিল গত বুধবার।

প্রাথমিক ভাবে বাঁকুড়ার খাতড়া, ইঁদপুর এবং উত্তর ২৪ পরগনার হাবরা থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে। জেল সূত্রে খবর, ওই বন্দির ঠিকানা হিসেবে খাতড়ার একটি জায়গার নামও জেলের নথিতে উল্লেখ রয়েছে। তাই খাতড়ায় থানায় বিষয়টি জানানো হয়েছে। প্রাথমিক ভাবে কিছু জায়গায় খোঁজখবর করার পরই পুলিশের কাছে অভিযোগ জানানো হয়।

Advertisement

অবশ্য কয়েকটি জায়গায় তল্লাশি চালিয়েও শুক্রবার পর্যন্ত তাঁর খোঁজ মেলেনি। মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের এক কর্তা অবশ্য বলেন, “কেউ যদি প্যারোলে ছাড়া পেয়ে আর না-ফেরে সেখানে আমাদের কী করণীয় থাকতে পারে? এ ক্ষেত্রে পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। এ বার ওই আবাসিকের নামে ‘লুক আউট’ নোটিস জারি হতে পারে।” তবে এই প্রথম নয়, চলতি বছরের গোড়াতেও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক বন্দি প্যারোলে ছাড়া পেয়ে উধাও হয়ে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন