IIT Khargapur

ভিন্‌রাজ্যের আরও এক পড়ুয়ার মৃত্যু খড়্গপুর আইআইটি-তে! কারণ নিয়ে ধোঁয়াশা

গত বছরের অক্টোবরে হস্টেলের ঘর থেকে অসমের বাসিন্দা ফাইজ়ান আহমেদের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। তা নিয়ে বিতর্কের মধ্যেই ভিন্‌রাজ্যের আরও এক পড়ুয়ার মৃত্যু।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ২০:৩২
Share:

প্রতীকী ছবি।

খড়্গপুর আইআইটিতে ইঞ্জিনিয়ারিংয়ে এক পড়ুয়ার রহস্যমৃত্যু নিয়ে মামলা চলছে কলকাতা হাই কোর্টে। তার মধ্যেই ওই শিক্ষাপ্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করতে আসা আরও এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল। গত বছরের অক্টোবরে হস্টেলের ঘর থেকে অসমের বাসিন্দা ফাইজ়ান আহমেদের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। তা নিয়ে বিতর্কের মধ্যেই ভিন্‌রাজ্যের আরও এক পড়ুয়ার মৃত্যুতে এই কেন্দ্রীয় প্রতিষ্ঠানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

খড়্গপুর আইআইটি সূত্রে খবর, মৃতের নাম সুরিয়া দীপন (২২)। তাঁর বাড়ি তামিলনাড়ুর তিরুপ্পুরার মঙ্গলাম রোডে। বুধবার রাত আড়াইটে নাগাদ আরকে হল থেকে সুরিয়াকে বিসিআর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। বৃহস্পতিবার বিকেলে মৃতের দেহ ময়নাতদন্তের জন্য মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সুরিয়ার বাড়ির লোকজনকেও খবর দেওয়া হয়েছে আইআইটি কর্তৃপক্ষের তরফে।

রেজিস্ট্রার তমাল নাথ বলেন, ‘‘সামার ট্রেনিংয়ের জন্য ইন্টার্নশিপ করতে ২০ দিন আগে আইআইএসইআর কেরলের তিরুঅনন্তপুরম থেকে এসেছিল সুরিয়া দীপন। দেড় থেকে দু’মাসের জন্য ছিল ওই ইন্টার্নশিপ। যে কোনও মৃত্যুই দুঃখজনক। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। বাড়ির লোকেদের খবর পাঠানো হয়েছে।’’

Advertisement

এই ঘটনায় খড়্গপুর টাউন থানায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হয়েছে। পুলিশ সূত্রে খবর, বাড়ির লোক এসে না পৌঁছনো পর্যন্ত ময়নাতদন্ত হবে না। পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, ‘‘এক ছাত্রের মৃত্যু হয়েছে। তার পরিবারে খবর পাঠানো হয়েছে। অস্বাভাবিক মৃত্যুর একটি মামলা রুজু করা হয়েছে। ভিডিয়োগ্রাফির মাধ্যমে ময়নতদন্ত করা হবে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন