Advisai Community

ধর্মের স্বীকৃতি চেয়ে আদিবাসী সমাজের ধর্না, মঞ্চে ভিড়

এদিন মহিলারা দলবেঁধে ধর্নামঞ্চে আসেন। আদিবাসী সমাজের প্রতিনিধিরা জানান, সারি-সারনা ধর্মকে স্বীকৃতি দিতে রাজ্য সরকার কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চন্দ্রকোনা রোড শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১০:১১
Share:

চন্দ্রকোনা রোডে আদিবাসী সমাজের ধর্নামঞ্চ। নিজস্ব চিত্র ।

সারি-সারনা ধর্মের স্বীকৃতির দাবিতে আদিবাসী সমাজের ধর্নামঞ্চে ভিড় বাড়ল শেষদিনে।

Advertisement

বৃহস্পতিবার চন্দ্রকোনা রোডের ধর্নামঞ্চে আদিবাসী সম্প্রদায়ের পুরুষ-মহিলারা ধামসা, মাদল বাজিয়ে, শিঙা ফুকে, চিরাচরিত পোশাকে আসেন। ধর্নামঞ্চ থেকেই তাঁরা দাবি তোলেন, সারি-সারনা ধর্মকে স্বীকৃতি দিয়ে কোড প্রদান করতে হবে। বুধবার থেকে চন্দ্রকোনা রোডের চৌরাস্তার মোড়ের সামনে মঞ্চ বেঁধে তিনদিনের জন্য ধর্নায় বসেন আদিবাসী সমাজের প্রতিনিধিরা। এদিন ছিল সেই কর্মসূচির শেষ দিন।

এদিন মহিলারা দলবেঁধে ধর্নামঞ্চে আসেন। আদিবাসী সমাজের প্রতিনিধিরা জানান, সারি-সারনা ধর্মকে স্বীকৃতি দিতে রাজ্য সরকার কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠিয়েছে। কিন্তু কেন্দ্রের সরকার জনজাতি ও মূলবাসীদের সারি-সারনা ধর্মকে মান্যতা দেয়নি। এর প্রতিবাদে ও সারি-সারনা ধর্মের স্বীকৃতির দাবিতে ফের পথে নামবেন বলে জানিয়ে দিয়েছেন তাঁরা। এই জন্য আদিবাসী সম্প্রদায়ের সমস্ত মানুষকে একজোট হওয়ার আবেদনও জানানো হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন