সন্ত্রাসের বিরুদ্ধে সবংয়ে জোটের মিছিল

শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে থানায় অবস্থান কর্মসূচির ডাক দিয়েছিল জোট। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। প্রতিবাদে মিছিলের সিদ্ধান্ত নেন নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১৭ জুন ২০১৬ ০৭:১৭
Share:

সবংয়ের বাম কংগ্রেস মিছিল। ছবি: রামপ্রসাদ সাউ

শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে থানায় অবস্থান কর্মসূচির ডাক দিয়েছিল জোট। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। প্রতিবাদে মিছিলের সিদ্ধান্ত নেন নেতারা। বৃহস্পতিবার সকালে সবংয়ে ব্লক কংগ্রেস কার্যালয় থেকে মিছিল বের হয়।

Advertisement

কয়েক হাজার সমর্থকের মিছিল হরিহাট, সিপিএম কার্যালয় থেকে সাউদপাড়া হয়ে ফের কংগ্রেস কার্যালয়ে গিয়ে শেষ হয়। নেতৃত্বে ছিলেন, কংগ্রেসের জেলা নেতা জয়ন্ত ভৌমিক, ব্লক সাধারণ সম্পাদক স্বপন মাইতি, সিপিএম নেতা অমলেশ বসু, চন্দন গুছাইত, সিপিআই নেতা সিদ্ধেশ্বর চক্রবর্তী, ফরওয়ার্ড ব্লক নেতা লুৎফর রহমান প্রমুখ। পরে সন্ত্রাস বন্ধ, জোর করে বন্ধ করে দেওয়া দোকান খোলা, মিথ্যা মামলায় তুলে নেওয়া-সহ সাত দফা দাবিতে স্মারকলিপি জমা দেওয়া হয় থানায়। জোট নেতাদের অভিযোগ, বিষ্ণুপুর, মোহাড়, বুড়াল, ভেমুয়া-সহ সবংয়ের যে সমস্ত এলাকায় তৃণমূলের প্রভাব বেশি সেখানেই ক্রমাগত হামলার মুখে পড়তে হচ্ছে।

সিপিএমের জোনাল সম্পাদক চন্দন গুছাইত বলেন, “সবং জুড়ে তৃণমূল যে সন্ত্রাস চালাচ্ছে তাতে আমাদের কর্মীরা আতঙ্কে রয়েছে। উপরন্তু পুলিশ আমাদের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা রুজু করছে। এই আক্রমণের হাত থেকে বাঁচতেই প্রতিবাদ জানিয়েছি।” কংগ্রেসের ব্লক সাধারণ সম্পাদক স্বপন মাইতিও বলেন, “হুমকির ভয়ে আমাদের বহু কর্মীর দোকান বন্ধ, বন্ধ চাষবাসের কাজও। প্রতিবাদে অবস্থান কর্মসূচি নিয়েছিলাম, পুলিশ তাতেও বাধা দিয়েছে।’’ তাঁর দাবি, সন্ত্রাস বন্ধ না-হলে বৃহত্তর আন্দোলনে নামবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন