উরসে এল বাংলাদেশের ট্রেন

উরস উৎসব ঘিরে মেদিনীপুর শহরের জোড়া মসজিদ সংলগ্ন এলাকা এখন সরগরম। বহু ধর্মপ্রাণ মানুষ এখানে এসেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৭ ০০:৩৩
Share:

মেদিনীপুর স্টেশনে বাংলাদেশ থেকে আসা পুণ্যার্থীরা। বৃহস্পতিবার। ছবি: সৌমেশ্বর মণ্ডল।

উরস উৎসব ঘিরে মেদিনীপুর শহরের জোড়া মসজিদ সংলগ্ন এলাকা এখন সরগরম। বহু ধর্মপ্রাণ মানুষ এখানে এসেছেন।

Advertisement

বৃহস্পতিবার সকালেই বাংলাদেশ থেকে বিশেষ ট্রেনে করে ২,১৩৩ জন শহরে এসেছেন। মেদিনীপুর স্টেশনে ওপার বাংলা থেকে আসা মানুষদের অভ্যর্থনা জানানো হয়। পুরসভার পক্ষ থেকেই মেদিনীপুর স্টেশনে এমন আয়োজন করা হয়েছিল।

আজ, শুক্রবার রাতেই বিশেষ ট্রেন ফের বাংলাদেশের উদ্দেশে রওনা দেবে। শুধু ওপার বাংলাই নয়, এ রাজ্যের বিভিন্ন জেলা থেকেও বহু মানুষ এখানে এসেছেন। সুফি সাধকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুসলিম সম্প্রদায়ের মানুষ এখানে আসেন। প্রতি বছরের মতো এ বারও জোড়া মসজিদ সংলগ্ন এলাকায় মেলা বসেছে। দুপুর থেকেই মেলা চত্বরে জাতি- ধর্ম নির্বিশেষে সাধারণ মানুষের ভিড় জমতে শুরু করে।

Advertisement

এরপর বেলা যত গড়িয়েছে, ভিড়ও তত বেড়েছে। এখানে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। মেডিক্যাল ক্যাম্প খোলা হয়েছে। মেলায় প্রচুর মানুষের সমাগম হওয়ায় খুশি ব্যবসায়ীরা। দিনভর চলেছে বিকিকিনি। জানা গিয়েছে, ওপার বাংলা থেকে ২,১৩৩ জনের মধ্যে পুরুষ ১,২০৫ জন, মহিলা ৮৮১ জন এবং শিশু ৪৭ জন। ভিন্ রাজ্য থেকেও অনেক পুণ্যার্থী এখানে এসেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন