ভুতুড়ে ৫০ লাখ, বন্ধ হল অ্যাকাউন্ট

পাসবুক আপডেট করার জন্য ব্যাঙ্কে লাইন দিয়েছিলেন কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের এক ঠিকা কর্মী। ভিড়ের চাপে পারেননি আপডেট করতে। কত টাকা আছে দেখতে একটি এটিএম-এ গিয়ে জানতে পারেন প্রায় ৫০ লক্ষ টাকা আছে তাঁর অ্যাকাউন্টে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০১৬ ০১:১৩
Share:

পাসবুক আপডেট করার জন্য ব্যাঙ্কে লাইন দিয়েছিলেন কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের এক ঠিকা কর্মী। ভিড়ের চাপে পারেননি আপডেট করতে। কত টাকা আছে দেখতে একটি এটিএম-এ গিয়ে জানতে পারেন প্রায় ৫০ লক্ষ টাকা আছে তাঁর অ্যাকাউন্টে। অথচ কিছুক্ষণ আগেই তাঁর অ্যাকাউন্টে মাত্র ৮০টাকা ছিল বলে দেখিয়েছে ওই এটিএম-এর রসিদ।

Advertisement

কোলাঘাট থানার শান্তিপুর গ্রামের বাসিন্দা রণজিৎ দাসের দাবি, কোথা থেকে এত টাকা এল তিনি জানেন না। সে অভিযোগ জানাতে যখন ব্যঙ্ক কর্তৃপক্ষের কাছে যান, তখন তাঁকে জানানো হয়, তাঁর অ্যাকাউন্ট লক করা হয়েছে। কিন্তু কেন লক করা হল? কোথা থেকেই বা এল এত টাকা? সদুত্তর দিতে পারেননি ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

মেচেদা বাজারে ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে দীর্ঘদিন ধরে। ২৪ নভেম্বর সেখানেই পাসবুক আপডেট করাতে গিয়েছিলেন রণজিৎবাবু। পরে তিনি যান মেচেদা বাজারে অন্য একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে। সেখানেই তিনি জানতে পারেন আগে তাঁর আকাউন্টে মাত্র ৮০ টাকা ৯০ পয়সা জমা ছিল। এখন জমার পরিমাণ ৪৯ লক্ষ ৯৯ হাজার ৯১২ টাকা।

Advertisement

বুধবার তিনি বলেন, ‘‘কোনও দিন একসঙ্গে এত টাকা দেখেনি। আমি তো ভয় পেয়ে গিয়েছি। ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানালে তাঁরা আমার অ্যাকাউন্ট লক করে দেন। কিন্তু কোথা থেকে এত টাকা এল তা জানানো হয়নি।’’

রণজিৎবাবু বুধবার বিকেলে কোলাঘাট থানায় এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন। ফলে নড়েচড়ে বসেছে পুলিশ ও ব্যাঙ্ক কর্তৃপক্ষ। যদিও ইউনাইটেড ব্যাঙ্কের আধিকারিক তথা পূর্ব মেদিনীপুর জেলার লিড ডিস্ট্রিক্ট ম্যানেজার অসীম পণ্ডিত বলেন, ‘‘ঘটনার বিষয়ে জানার পরে ব্যাঙ্কের মেচেদা শাখার আধিকারিকের কাছে খোঁজ নিয়েছি। তবে ওই ব্যক্তির ব্যাঙ্ক আকাউন্টে এত টাকা জমা পড়ার কোনও তথ্য মেলেনি।’’ পুলিশ তদন্ত করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন