সাংস্কৃতিক প্রতিযোগিতায় সাফল্য বাংলার পড়ুয়াদের

৩২তম পূর্বাঞ্চল আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতার আসরে দাপট দেখালেন বাংলা পড়ুয়ারাই। চ্যাম্পিয়ন হয়েছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, রানার্স বিশ্বভারতী। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে গত মঙ্গলবার শুরু হওয়া এই প্রতিযোগিতার শেষ দিন শনিবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৭ ০১:০৭
Share:

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের চ্যাম্পিয়ন দল — নিজস্ব চিত্র।

৩২তম পূর্বাঞ্চল আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতার আসরে দাপট দেখালেন বাংলা পড়ুয়ারাই। চ্যাম্পিয়ন হয়েছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়, রানার্স বিশ্বভারতী। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে গত মঙ্গলবার শুরু হওয়া এই প্রতিযোগিতার শেষ দিন শনিবার। এ দিন সফলদের পুরস্কৃত করা হয়। সমাপ্তি অনুষ্ঠানে ছিলেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাধন চক্রবর্তী, ডায়মন্ড হারবার মহিলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা মুখোপাধ্যায়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অভিজিৎ চক্রবর্তী, বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক জয়ন্তকিশোর নন্দী প্রমুখ। চ্যাম্পিয়ন ও রানার্স দলের হাতে পুরস্কার তুলে দেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রঞ্জন চক্রবর্তী।

Advertisement

মোট ৫ টিবিভাগে ২৫ বিষয়ে আয়োজিত এই প্রতিযোগিতায় প্রায় সাড়ে পাঁচশো জন যোগ দিয়েছিলেন। তাঁদেরই অন্যতম বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ছাত্র অভয়কুমার শর্মা। শারীরিক প্রতিবন্ধকতা যে আদপে কোনও বাধা নয়, তা প্রমাণ করে দিয়েছেন রাস্ট্রবিজ্ঞানের স্নাতক স্তরের এই ছাত্র। অভয় দৃষ্টিহীন, হাঁটাচলা করতেও অন্যের সাহায্য লাগে। তাকে হারিয়েই মিমিক্রি (ব্যাঙ্গাত্বক অনুকরন)-তে প্রথম হয়েছেন তিনি। বন্ধুদের কাছে থেকে শুনেই মেদিনীপুরের এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আর প্রতিযোগিতার সুন্দর পরিবেশ উপভোগ করেছেন অভয়। তাঁর সাফল্যে খুশি দলের ম্যানেজার বিজয় কপূর, দলের সদস্য মুদিত শেঠরা। উদ্যোক্তাদের আয়োজনে খুশি রাঁচি বা তেজপুর দলের ম্যানেজার পুনম নীলম সহায়, ভূপালি কাশ্যপ, গোরক্ষপুরের দীনদয়াল উপাধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র আদিত্য ত্রিপাঠীরা। সকলেই জানালেন, ক’দিনের অভিজ্ঞতা খুব ভাল। ভাল লেগেছে বাঙালি খাবারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন