পূর্বে প্রথম জোট সভায় বিমান বসু

লাল পতাকা মোড়া মঞ্চের সামনে তখন কয়েক হাজার বাম কর্মী-সমর্থকদের ভিড়। আর সেই ভরা সভার দিকে তেরঙ্গা হাতে নিয়ে এগিয়ে আসছেন ব্লক কংগ্রেস সভাপতি বিদ্যুৎ করণ, সঙ্গে জনা ৫০ কংগ্রেস সমর্থক। তাঁদের দেখেই সভায় শুরু হল হাততালি, বাম সমর্থকরা স্বাগত জানালেন তাঁদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৬ ০০:৫২
Share:

লাল পতাকা মোড়া মঞ্চের সামনে তখন কয়েক হাজার বাম কর্মী-সমর্থকদের ভিড়। আর সেই ভরা সভার দিকে তেরঙ্গা হাতে নিয়ে এগিয়ে আসছেন ব্লক কংগ্রেস সভাপতি বিদ্যুৎ করণ, সঙ্গে জনা ৫০ কংগ্রেস সমর্থক। তাঁদের দেখেই সভায় শুরু হল হাততালি, বাম সমর্থকরা স্বাগত জানালেন তাঁদের। রবিবার বিকেলে পূর্ব মেদিনীপুরে জোটের প্রথম সভা হল নন্দীগ্রাম লাগোয়া চণ্ডীপুর বাজারের কালিকাখালি ফুটবল ময়দানে। প্রথম দিনেই সভায় হাজির বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। আর তাঁর পাশে জেলা কংগ্রেস সভাপতি আনোয়ার আলি, সিপিআই রাজ্য সম্পাদক প্রবোধ পণ্ডা-সহ জেলার বাম নেতারা।

Advertisement

সোমবার রাজ্যে প্রথম দফায় জঙ্গলমহলের আসনগুলিতে ভোটগ্রহণের আগে নন্দীগ্রামের তৃণমূলের শক্তঘাটি পূর্ব মেদিনীপুরে প্রথম জোট সভায় বামফ্রন্ট ও কংগ্রেসের নেতারা একযোগে রাজ্যে শাসক দল তৃণমূলের সমালোচনায় মুখর হলেন। কলকাতার উড়ালপুল দুর্ঘটনা থেকে সারদা, নারদ কিছুই বাদ যায়নি। বিমান বসু বলেন, ‘‘বাম আমলে উড়ালপুল তৈরি হয়নি। কাজ শুরু হয়েছিল। ২০০৭ সালে ওই উড়ালপুলের প্রকল্প গৃহীত হয়েছিল। কাজ শুরু হয়েছিল ২০০৮ সালে। নির্মাণকারী সংস্থা যদি কালো তালিকাভুক্ত হয় তবে তাদের বাদ দিল না কেন নতুন সরকার?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন