বেলপাহাড়ি হাসপাতালে চালু সিজার

বুধবার বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতালে সিজারিয়ান সেকশন চালু হল। এ দিন দুপুরে সোহাগী টুডু নামে এর প্রসূতির সিজার করে পুত্রসন্তান প্রসব করানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ১২ মে ২০১৬ ০১:০৩
Share:

বুধবার বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতালে সিজারিয়ান সেকশন চালু হল। এ দিন দুপুরে সোহাগী টুডু নামে এর প্রসূতির সিজার করে পুত্রসন্তান প্রসব করানো হয়। সিজার করেন বেলপাহাড়ি গ্রামীণ হাসপাতালের স্ত্রী ও প্রসূতি রোগ বিশেষজ্ঞ শিবশঙ্কর বর্মন ও অ্যানাস্থেটিস্ট অর্ক মাইতি। সিজারিয়ান সেকশন উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বেলপাহাড়ির বিএমওএইচ উত্তম মাণ্ডি, ঝাড়গ্রাম জেলা হাসপাতালের দুই চিকিৎসক জয়দেব মাহাতো ও প্রসূন ঘোষ।

Advertisement

ঝাড়গ্রাম স্বাস্থ্যজেলার মধ্যে এতদিন কেবলমাত্র ঝাড়গ্রাম জেলা হাসপাতালে সিজার করে সন্তান প্রসবের ব্যবস্থা ছিল। মহকুমার ৮টি ব্লকের বাদ বাকি গ্রামীণ হাসপাতাল, দু’টি সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে সিজারিয়ান সেকশন নেই। ঝাড়গ্রামের সিএমওএইচ অশ্বিনীকুমার মাঝি বলেন, “সিজারিয়ান সেকশন চালু হওয়ার ফলে বেলপাহাড়ির প্রত্যন্ত এলাকার গর্ভবতী মায়েরা উপকৃত হবেন। অন্যান্য হাসপাতালগুলিতেও পর্যায়ক্রমে সিজারিয়ান সেকশন চালু করার উদ্যোগ নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন