খড়্গপুরে দাবার আসর

রাজ্যের বিভিন্ন বয়সের দাবাড়ুদের নিয়ে দু’দিন ব্যাপী দাবা প্রতিযোগিতা হয়ে গেল খড়্গপুরে। রবিবার মালঞ্চ যুব সঙ্ঘ ক্লাবের আয়োজিত ওই প্রতিযোগিতার শেষ দিন ছিল।

Advertisement
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৫ ০০:৩৭
Share:

একমাত্র দৃষ্টিহীন প্রতিযোগী যোধাজিৎ ডি, এসেছিলেন হুগলি থেকে। —নিজস্ব চিত্র।

রাজ্যের বিভিন্ন বয়সের দাবাড়ুদের নিয়ে দু’দিন ব্যাপী দাবা প্রতিযোগিতা হয়ে গেল খড়্গপুরে। রবিবার মালঞ্চ যুব সঙ্ঘ ক্লাবের আয়োজিত ওই প্রতিযোগিতার শেষ দিন ছিল। বেঙ্গল চেস অ্যাসোসিয়েশন অনুমোদিত স্থানীয় যুব চেস আকাডেমির পরিচালনায় প্রতিযোগিতার নাম ছিল ‘অল বেঙ্গল ওপেন র‍্যাপিড চেস টুর্নামেন্ট’। এ বার হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমান, বীরভূম-সহ বিভিন্ন জেলার ১৭২ জন যোগ দিয়েছিলেন। ৮৫টি টেবিলে ৮টি করে গেম খেলেছেন সকলে। শিশুদের তিনটি, সর্বসাধারণ ও প্রবীণদের জন্য একটি করে বিভাগ থেকে তিনজন করে প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। শিশুদের তিনটি বিভাগে প্রথম হয় কলকাতার সিদ্ধার্থ মাইতি, খড়্গপুরের দেবাঞ্জন ভৌমিক ও আকাশ মণ্ডল। আর সর্বসাধারণ বিভাগে প্রথম হন কলকাতার দেবর্ষি মুখোপাধ্যায়। প্রবীণ বিভাগে প্রথম হন খড়্গপুর বাবু রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন