জেলা পরিষদে শুরু সাফাই

সাফাই অভিযান হল জেলা পরিষদ চত্বরে। সবাধিপতি উত্তরা সিংহ জানান, আগাছা পরিষ্কার করে জমে থাকা নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলা হবে। পুরো এলাকা ঢালাই করা হবে। যাতায়াতের জন তৈরি হবে রাস্তা। নির্দিষ্ট জায়গায় থাকবে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৭ ০০:০০
Share:

চলছে পরিষ্কার। — নিজস্ব চিত্র।

সাফাই অভিযান হল জেলা পরিষদ চত্বরে। সবাধিপতি উত্তরা সিংহ জানান, আগাছা পরিষ্কার করে জমে থাকা নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলা হবে। পুরো এলাকা ঢালাই করা হবে। যাতায়াতের জন তৈরি হবে রাস্তা। নির্দিষ্ট জায়গায় থাকবে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। দীর্ঘদিন তালাবন্ধ থাকা জেলা পরিষদের পিছনের প্রবেশপথটিও নতুন করে গড়ে তোলা হচ্ছে। নির্মাণকাজ শেষ হলেও দু’টি প্রবেশপথ দিয়েই যাতায়াত করা যাবে। সভাধিপতি উত্তরাদেবী বলেন, “জেলা পরিষদকে সুন্দর করে সাজতেই এই পদক্ষেপ।”

Advertisement

জেলা পরিষদের ভিতরে সভাধিপতি ও কর্মাধ্যক্ষদের অফিসের পাশাপাশি রয়েছে আবাসনও। জেলাশাসকেরও একটি অফিস ছাড়াও অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ), জেলা পরিষদের সচিবের অফিস রয়েছে। রয়েছে গেস্ট হাউস, ছোট বড় মিলিয়ে চারটি সভাগৃহ। তার বাইরে মেদিনীপুর-খড়্গপুর উন্নয়ন পর্ষদ, জেলা গ্রামোন্নয়ন দফতর, অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতর-সহ একাধিক বিভাগের দফতর রয়েছে।

নিয়মিত সাফাই না হওয়ায় এতদিন জেলা পরিষদ চত্বর আগাছায় ভরে থাকত। অভিযোগ, জেলা পরিষদের উদাসীনতার জন্যই সংস্কার হয়নি। ফলে জেলা পরিষদের ভিতরে, বিশেষত কোনও বৈঠক হলে গাড়ি রাখার স্থান সঙ্কুলান হত না। যাতায়াতেরও সমস্যা হত। তার উপর দু’টি প্রবেশপথের একটি বন্ধ থাকায় একটি পথেই যাতায়াত করতে হত। তাতে সমস্যা আরও বাড়ত। আনন্দবাজারে এই সংক্রান্ত প্রতিবেদনও প্রকাশিত হয়। তারপরই তড়িঘড়ি আগাছা পরিষ্কার শুরু হয়েছে।

Advertisement

প্রতিষ্ঠা দিবস। মোটরবাইক র‌্যালির আয়োজন হল বৃহস্পতিবার। রক্তের সঙ্কট কাটাতে এক শিবিরও হয়। মেদিনীপুরের টাউন কলোনি রিক্রিয়েশন ক্লাবের প্রতিষ্ঠা দিবসে নানা অনুষ্ঠানও হয়। প্রায় একশো জন গরিব মানুষকে শীত বস্ত্র বিতরণ করা হয় বলে জানিয়েছেন ক্লাবের ক্রীড়া সম্পাদক সুমন দত্ত। উপস্থিত ছিলেন পুরপ্রধান প্রণব বসু প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন