Contai

শুভেন্দুর বিরুদ্ধে মামলা তুলতে চাপ, অভিযোগ

নন্দকুমার এবং আসানসোলে একাধিক পুজোর মণ্ডপে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হিংসাত্মক বক্তৃতা করেছেন বলে অভিযোগ করে নন্দকুমার থানায় মামলা করেন।

Advertisement
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ০৯:০৫
Share:

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের জন্য চাপ। ফাইল চিত্র।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের জন্য নানাভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে। এমনকী, কেন্দ্রীয় সরকার এবং তার অধীনস্থ তদন্তকারী সংস্থাগুলিকে দিয়ে পরিবারকেও হেনস্থার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করলেন কাঁথির আইনজীবী আবু সোহেল। তিনি তৃণমূলের সংখ্যালঘু সেলের রাজ্য সাধারণ সম্পাদক পদেও রয়েছেন। নিজের অভিযোগ সোহেল শনিবার রাজ্য পুলিশের ডিজিপি মনোজ কুমার মালব্য, সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশনের সভাপতি এবং হাইকোর্টের বার আসোসিয়েশনের সম্পাদকের কাছেলিখিতভাবে জানিয়েছেন।

Advertisement

নন্দকুমার এবং আসানসোলে একাধিক পুজোর মণ্ডপে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হিংসাত্মক বক্তৃতা করেছেন বলে অভিযোগ করে নন্দকুমার থানায় মামলা করেন (কেস নং-৩৯০/২২) দায়ের করেন আবু সোহেল। গত বছর ২৮ অক্টোবর একাধিক জামিনঅযোগ্য ধারায় শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ জানান তিনি। শুভেন্দু ওই এফআইআর চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হন। তখন হাই কোর্ট নির্দেশ দেয় শুভেন্দুর বিরুদ্ধে কোনও মামলা এবং তদন্ত করা যাবে না। এরপর ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলাকারী সোহেল ফের হাই কোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন জানান। যদিও ডিভিশন বেঞ্চ হাই কোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশের উপর কোনও হস্তক্ষেপ করেনি। সম্প্রতি পৃথকভাবে রাজ্য সরকার এবং মামলাকারী সুপ্রিম কোর্টে আবেদন জানান। শুক্রবার মামলাকারীর আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার শুনানি ছিল। সেখানে মামলাটি দ্রুত হাই কোর্টে নিষ্পত্তি করার জন্য নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধানবিচারপতির বেঞ্চ।

এমন পরিস্থিতিতে এদিন একটি সংবাদিক বৈঠক করে সোহেল দাবি করেছেন, বিরোধী দলনেতার বিরুদ্ধে নন্দকুমার থানায় দায়ের করা মামলা তুলে নেওয়ার জন্য শুক্রবার থেকে নানা রকম হুমকি দেওয়া হচ্ছে। তাঁর কথায়, ‘‘আমি এবং আমার পরিবারকে শারীরিক এবং মানসিক অত্যাচার করা হবে বলে বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি। কেন্দ্র সরকার এবং তার অধীনস্থ তদন্তকারী সংস্থা গুলির মাধ্যমে প্রভাব খাটিয়ে হয়রানির চেষ্টা চলছে। আমরা সপরিবারে যাতে সুস্থ ভাবে বসবাস করতে পারি তার জন্য প্রশাসনে লিখিত অভিযোগ জানিয়েছি।’’ ‌ সোহেল অভিযোগ জানিয়েছেন পুলিশ সুপার, কাঁথির এসডিপিও-র কাছেও।

Advertisement

যদিও অভিযোগ অস্বীকার করে বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সহ-সভাপতি অসীম মিশ্র বলেন, ‘‘বারে বারে বিরোধী দলনেতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ এনে হেনস্থার চেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্যের শাসক দল। হাই কোর্ট এবং সুপ্রিম কোর্টে বারবার ধাক্কা খাওয়ার পর নতুন নাটক তৈরিকরা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন