ফের ঘাটালে যাচ্ছেন দেব, সঙ্গে টলিউডের তারকারাও

তাঁর নির্বাচনী কেন্দ্রের বিস্তীর্ণ এলাকা বানভাসি। পরিস্থিতি একবার তিনি নিজে দেখে গিয়েছেন। ফের এক বার ঘাটালে আসার সিদ্ধান্ত নিলেন স্থানীয় তৃণমূল সাংসদ দেব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৫ ১৫:৩৩
Share:

তাঁর নির্বাচনী কেন্দ্রের বিস্তীর্ণ এলাকা বানভাসি। পরিস্থিতি একবার তিনি নিজে দেখে গিয়েছেন। ফের এক বার ঘাটালে আসার সিদ্ধান্ত নিলেন স্থানীয় তৃণমূল সাংসদ দেব। এ বার আর একা নয়, টলিউডের এক ঝাঁক তারকাকে সঙ্গে নিয়েই বন্যা পরিস্থিতি দেখবেন বাংলা সিনেমার খোকাবাবু।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, শনিবার সকাল এগারোটা নাগাদ দেব এবং আরও ১৬ জন তারকা-শিল্পী ঘাটালে আসবেন। দলে থাকার কথা অভিনেতা প্রসেনজিৎ, অভিনেত্রী রাইমা সেন, নুসরত জাহান, সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়দের। সকলে মিলে নৌকোয় চেপে ঘাটালের বানভাসি গ্রামগুলি ঘুরে দেখবেন। তারপর ঘাটাল শহরের সেন্ট্রাল বাসস্ট্যান্ডের কাছে রীতিমতো অনুষ্ঠান করে বন্যার্তদের হাতে ত্রাণ তুলে দেবেন তাঁরা। সে জন্য ইতিমধ্যে মঞ্চ বাঁধার কাজও শুরু হয়েছে।

বন্যা পরিস্থিতি সামাল দিতে জেলা প্রশাসন খন হিমসিম, তখন এক ঝাঁক তারকা আসায় বিপত্তি বাড়বে বলেই আশঙ্কা সংশ্লিষ্ট নানা মহলে। প্রশাসনের মধ্যেই কেউ কেউ বলছেন, ‘‘তারকাদের সামলাতেই তো দিন চলে যাবে। তাহলে দুর্গতদের জন্য আমরা কাজ করব কখন।’’ একই প্রশ্ন তুলছে বিরোধীরাও। সিপিএমের পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য অশোক সাঁতরার মতে, ‘‘বন্যার্তদের সাহায্য করা ভাল কথা। কিন্তু এত জন অভিনেতা-অভিনেত্রী এলে তো সেই ত্রাণের কাজই ব্যাহত হবে। ওঁদের জন্য বেশিরভাগ নৌকো তুলে নেওয়া হবে। আর তাতে ভোগান্তি বাড়বে বানভাসিদের।’’

Advertisement

তৃণমূল অবশ্য তারকা সাংসদের এই উদ্যোগকে সাধুবাদই জানাচ্ছে। ঘাটালের বিধায়ক শঙ্কর দোলইয়ের কথায়, ‘‘কোনও সাংসদ বন্যার জন্য নিজের এলাকায় দু’-দু’বার ছুটে আসেন না। দেবের এই উদ্যোগ প্রশংসনীয়। আর ওঁরা তো মানুষকে সাহায্য করতেই আসছেন। এ নিয়ে সমালোচনার কী আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন