ডায়েরিয়া নিয়ন্ত্রণ পক্ষ শুরু

নিবিড় ডায়েরিয়া নিয়ন্ত্রণ পক্ষ পালন শুরু হল পশ্চিম মেদিনীপুরে। সোমবার থেকে এই কর্মসূচি শুরু হয়েছে। চলবে ২৪ জুলাই পর্যন্ত। এই সময়ের মধ্যে ব্লকে ব্লকে শিবির হবে। ডায়েরিয়া নিয়ে মানুষকে সচেতন করা হবে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, পাঁচ বছর বয়সী যে সংখ্যক শিশুর মৃত্যু হয়, তার একটা বড় অংশই ডায়েরিয়া আক্রান্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১১ জুলাই ২০১৬ ২৩:৫৯
Share:

নিবিড় ডায়েরিয়া নিয়ন্ত্রণ পক্ষ পালন শুরু হল পশ্চিম মেদিনীপুরে। সোমবার থেকে এই কর্মসূচি শুরু হয়েছে। চলবে ২৪ জুলাই পর্যন্ত। এই সময়ের মধ্যে ব্লকে ব্লকে শিবির হবে। ডায়েরিয়া নিয়ে মানুষকে সচেতন করা হবে।
স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, পাঁচ বছর বয়সী যে সংখ্যক শিশুর মৃত্যু হয়, তার একটা বড় অংশই ডায়েরিয়া আক্রান্ত। জেলায় ডায়েরিয়ার প্রকোপ নতুন কিছু নয়। বেশ কিছু এলাকায় এই রোগ ছড়ায়। রোগীর মৃত্যু হলে শোরগোল পড়ে। জেলা স্বাস্থ্য দফতরের বক্তব্য, ডায়েরিয়া নিয়ে সচেতনতা বাড়ানোর সব রকম চেষ্টা চলছে। ব্লকে ব্লকে সচেতনতা শিবিরের ফলে মানুষ উপকৃত হবেন। সচেতনতার মাধ্যমেই এই রোগের রাশ টানা সম্ভব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন