হাসপাতালের রোগী কল্যাণ সমিতি

সরানো হল দিলীপকে, ক্ষোভ বিজেপি শিবিরে

খড়্গপুর মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি পদ থেকে বিজেপি বিধায়ক দিলীপ ঘোষকে সরিয়ে দেওয়া হল। সমিতির নতুন সভাপতি হয়েছেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৭ ০০:১৩
Share:

খড়্গপুর মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি পদ থেকে বিজেপি বিধায়ক দিলীপ ঘোষকে সরিয়ে দেওয়া হল। সমিতির নতুন সভাপতি হয়েছেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা। এই মর্মে স্বাস্থ্য দফতরের পাঠানো নির্দেশিকা ইতিমধ্যেই হাসপাতালে এসে পৌঁছেছে। ঘটনায় ক্ষুব্ধ বিজেপি নেতৃত্ব।

Advertisement

খড়্গপুরের বিধায়ককে কেন সভাপতির পদ থেকে সরানো হল? হাসপাতাল সুপার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, ‘‘২০১৫ সালে নির্দেশিকা দিয়ে জানানো হয়, স্বাস্থ্য দফতর রোগী কল্যাণ সমিতির সভাপতি নির্বাচন করবে। জেলাশাসককে সমিতির সভাপতি হিসাবে নির্বাচিত করার কথা জানিয়ে দিন তিনেক আগে নির্দেশিকা এসেছে। সেই নির্দেশই মানা হয়েছে।”

গত বিধানসভা নির্বাচনের আগে খড়্গপুরের বিধায়ক হিসেবে পদাধিকার বলে জ্ঞানসিংহ সোহন পাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি ছিলেন। গত বিধানসভা ভোটে চাচাকে হারান বিজেপি প্রার্থী দিলীপবাবু। এরপরেই দিলীপবাবু সমিতির সভাপতি হন।

Advertisement

গত ২ জানুয়ারি খড়্গপুর হাসপাতাল পরিদর্শন করেন দিলীপবাবু। সেই সময়ই রাজ্য সরকারের সমালোচনা করে বিজেপি বিধায়ক বলেন, ‘‘রাজ্য সরকার চাইছে না রোগী কল্যাণ সমিতিতে বিরোধী দলের কোনও বিধায়ক যুক্ত থাকুন। ওঁরা সব কিছুই নিজেদের মতো চালাতে চাইছে।” দিলীপবাবু এখন দিল্লিতে রয়েছেন। তাই রবিবার তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন